• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৯, ২০১৯, ০৮:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৯, ২০১৯, ০৮:৫৫ পিএম

অমৃতানন্দ ভিক্ষু হত্যার বিচারের দাবিতে ঢাবিতে মানববন্ধন 

অমৃতানন্দ ভিক্ষু হত্যার বিচারের দাবিতে ঢাবিতে মানববন্ধন 
ঢাবিতে রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত মানববন্ধন -ছবি : জাগরণ

কুমিল্লায় ভদন্ত অমৃতানন্দ ভিক্ষু হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত চিহ্নিত করে বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বৌদ্ধ ছাত্র সংসদ। 

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশে খ্রিস্টান অ্যাসোসিয়েশনের প্রেসিডিয়াম সদস্য ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান পরিষদের সভাপতি নির্মল রোজারিও, এবিসিপি এর সাধারণ সম্পাদক শেলো বড়ুয়া, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের মহাসচিব দুলাল কান্তি, ঢাকা বিশ্ববিদ্যালয় বৌদ্ধ ছাত্র সংসদের সভাপতি রানা বড়ুয়া, সাধারণ সম্পাদক সৈকত বড়ুয়া প্রমুখ।

মানববন্ধনে নির্মল রোজারিও বলেন, বৌদ্ধরা অত্যন্ত শান্তিপ্রিয়। তারা মানুষের কল্যাণে কাজ করে, বৌদ্ধ ধর্মের প্রচার করে। কিন্তু দুঃখের বিষয় নিরীহ নিরপরাধ একজন মানুষকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। বৌদ্ধদের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে তাকে হত্যা করা হয়েছে। এই ধরনের ঘটনা আমাদের সম্প্রীতি ও মানবতার উপরে আঘাত, এটা সহ্য করা হবে না। এ সময় অতিসত্তর দোষীদের চিহ্নিত করে তাদের শাস্তির আওতায় নিয়ে আসার জন্য সরকারের নিকট দাবি জানান তিনি।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট কুমিল্লার গোমতী নদীর তীরে ফেনী সদরের জ্ঞানরত্ন বৌদ্ধবিহারের উপাধ্যক্ষ অমৃতানন্দ ভিক্ষুর লাশ উদ্ধার করে পুলিশ। তিনি ট্রেনযোগে ফেনী সদরে যাচ্ছিলেন বলে জানা যায়।

একেএস
 

আরও পড়ুন