• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০১৯, ০১:২৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১, ২০১৯, ০২:১২ পিএম

বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই : তথ্যমন্ত্রী

বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই : তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ তার নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন - ছবি : জাগরণ

বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই দাবি করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একটি গাড়ির চাকা বার্স্ট হলেও বলা হয় আইএস করেছে। ককটেল বার্স্ট হলেও বলা হয় আইএস করেছে। প্রকৃত সত্য হচ্ছে বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। 

আজ রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, বাংলাদেশে এখন জঙ্গি সংগঠনগুলো অত্যন্ত দুর্বল অবস্থায় আছে। তবে তারা শেষ হয়ে গেছে এটা সঠিক নয়। তারা মাঝে মধ্যে নিজেদের অবস্থান জানান দেয়ার জন্য ছোট ছোট হামলার ঘটনা ঘটায়। তবে যে যাই করুক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শতর্ক আছে। 

তিনি বলেন, ৪২ বছরের বিএনপিকে অভিনন্দন তবে বিএনপির জন্মই অবৈধভাবে। জিয়াউর রহমান উচ্ছিষ্টভোগীদর নিয়ে দল গঠন করেছিল, ফলে বিএনপি একটি উচ্ছিষ্ট দল। বিএনপিকে সন্ত্রাস জঙ্গিবাদ পরিহার করে মানুষের কল্যাণে রাজনীতি করার আহ্বানও জনান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি দেশকে কিছুই দিতে পারেনি। বিএনপির নেতৃত্বে দেশ পরপর ৫বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। আমি বিএনপিতে বলবো জঙ্গি-সন্ত্রাস পরিহার করে সুস্থ রাজনীতিতে ফিরে আসুন। 

হাসান মাহমুদ বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকতে আওয়ামী লীগকেও সভা-সমাবেশ করার অনুমতি দিত না। ২১ শে আগস্টে সমাবেশের জন্য এমন জায়গা নির্ধারণ করে দিয়েছিল যাতে পাশের ভবন থেকে গ্রেনেড ছোড়া যায়। গভীর রাতে অনুমতি দেয়া দিয়েছিল যাতে আমরা মঞ্চ বানাতে না পারি। সে কারণে ট্রাকে মঞ্চ বানানো হয়েছিল। 

এমএএম/এফসি/একেএস

 

আরও পড়ুন