• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৮:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৮:৩৯ পিএম

‘জামায়াত- শিবির এজিদের উত্তরসূরি’ 

জাগরণ প্রতিবেদক
‘জামায়াত- শিবির এজিদের উত্তরসূরি’ 
তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী

মুসলমানদের শেষ নবী হযরত মুহাম্মদ (স.)-এর দৌহিত্র ইমাম হোসেন (রা.) ফোরাত নদীর তীরে কারবালা প্রান্তরে হত্যাকারী এজিদের উত্তসূরিরা বাংলাদেশে জামায়াত-শিবির নামে কর্মকান্ড চালাচ্ছে বলে দাবি করেছেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ধানমন্ডির তরিকত ফেডারেশনের দলীয় কার্যালয়ে পবিত্র আশুরার দিনে মহান শাহাদাৎ-এ কারবালার তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মাইজবান্ডারী বলেন, পাপিষ্ট জালিম এজিদ আজ নেই কিন্তু তাদের উত্তসূরী ওহাবী, জামায়েতসহ বিভিন্ন নামে বেনামে তারা তাদের কার্যাক্রম চালিয়ে যাচ্ছে। এদের সন্ত্রাসী কর্মকান্ডের কারণে শান্তি ও মানবতার ধর্ম পবিত্র ইসলাম আজ প্রশ্নবিদ্ধ। তাই হোসাইন (রা.) এর আত্মাকে ধারণ করে এদেরকে চিন্হিত করে তাদের সাথে যারা জোট করে এবং মদদ দেয় তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে এবং নতুন করে শপথ নিতে হবে।

এই জামাত-শিবির এরা কারা? এরা এজিদের বংশধর। এই স্বাধীনতা বিরোধী শক্তিরাই এজিদের বংশধর।

নজিবুল বশর মাইজবান্ডারী বলেন, সরকারকে বেকায়দায় ফেলতে একটা চক্র উঠেপড়ে লেগেছে।যার পরিণতি ভয়াবহ হবে।

তিনি বলেন, সরকারের কিছু লোকের কারণে আজকে এই দেশে তারা রাজনীতি করছে, এই দেশে আহলে হাদিসের নামে কোন সম্মেলন হয়নি। সরকার প্রধানের একজন উপদেষ্টা সালমান এফ রহমানকে প্রধান অধিতি করে আহলে হাদিস সম্মেলন করেছে।সালাফিরাও প্রস্ততি নিচ্ছে। এভাবে চলতে থাকলে আগামীতে ভয়াবহ অবস্থার সৃষ্টি হবে।

তরিকত ফেডারেশনের সভাপতি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীরর সভাপতিত্বে মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী, যুগ্ম মহাসচিব সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। 

এএইচএস /বিএস 
 

Islami Bank