• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৮:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৮:৪৬ পিএম

‘গত দশকের উন্নয়নশীল বিশ্বে বাংলাদেশের প্রবৃদ্ধি সর্বোচ্চ ‍‍`

‘গত দশকের উন্নয়নশীল বিশ্বে বাংলাদেশের প্রবৃদ্ধি সর্বোচ্চ ‍‍`
রাঙ্গুনিয়া সমিতি, ঢাকা‍‍`র কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গত সাড়ে দশ বছর ধরে পৃথিবীর সমস্ত উন্নয়নশীল দেশের মধ্যে বাংলাদেশের অর্থনীতির প্রবৃদ্ধি সবচেয়ে এগিয়ে। গত অর্থবছরে ৮.১৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের মাধ্যমে আমরা আগের ৭  শতাংশের ঘর পেরিয়ে নতুন মাইলফলক অর্জন করেছি, যা এ অর্থবছরে আরো বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। সমসাময়িক  বিশ্বে এটি বিরল ও বিস্ময়কর অগ্রগতি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর পুরানা পল্টনের জামান টাওয়ারে 'রাঙ্গুনিয়া সমিতি, ঢাকা'র কার্যালয় উদ্বোধন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
 
তথ্যমন্ত্রী বলেন, 'দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যেও উন্নয়নের দিক থেকে বাংলাদেশ অনেক আগেই পাকিস্তানকে ছাড়িয়ে গেছে, কিছুদিনের মধ্যে মানবিক, সামাজিক ও অর্থনৈতিক অনেক  সূচকে ভারতকেও ছাড়িয়ে যাবে। স্বল্পোন্নত দেশের কাতার থেকে আমরা আজ মধ্যম আয়ের কাতারে।
কিন্তু আওয়ামী লীগ সরকারের লক্ষ্য শুধু উন্নত দেশ গঠন করা নয়, উন্নত জাতিও গঠন করা' উল্লেখ করে ড. হাছান বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা এবং  বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়তে অর্থনৈতিক সমৃদ্ধিই যথেষ্ট নয়, প্রতিটি মানুষকে দেশপ্রেম, মানবিক মূল্যবোধ, মেধা ও মমত্ববোধেও সমৃদ্ধ হতে হবে, তবেই উন্নত দেশের পাশাপাশি আমরা উন্নত জাতি হিসেবে গড়ে উঠতে পারবো।

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় যে উন্নয়ন হয়েছে তার জন্য রাঙ্গুনিয়াবাসীর পক্ষে সমিতির সভাপতি ওবায়দুল কাদের এসময় রাঙ্গুনিয়ার সন্তান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাঙ্গুনিয়া সমিতি, ঢাকার সদস্যদের উপস্থিতিতে তথ্যমন্ত্রী সমিতির নতুন কার্যালয়ের ফলক উন্মোচন করেন ও দোয়ায় অংশ নেন। 

টিএইচ/বিএস