• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০১৯, ০১:০১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১১, ২০১৯, ০১:৩৪ পিএম

ছাত্রলীগ কমিটির বিষয়ে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন: সেতুমন্ত্রী 

ছাত্রলীগ কমিটির বিষয়ে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন: সেতুমন্ত্রী 
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ছবি: জাগরণ

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যাচাই-বাছাই করে ছাত্রলীগের কমিটি করেছেন প্রধানমন্ত্রী। কমিটি বিয়োজন বা সংশোধন করতে হয়, তার এখতিয়ারও প্রধানমন্ত্রীর। তিনিই করবেন। তবে এখনও এ বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে সবাই জানতে পরবেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগের কমিটির সর্বশেষ অবস্থা কি সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ছাত্রলীগের কমিটি নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত এখনও হয়নি। ছাত্রলীগের বর্তমান কমিটির প্রেসিডেন্ট সেক্রেটারি বিষয়টি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রী দেখছেন। আওয়ামী লীগের বৈঠকে ছাত্রলীগের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় সত্য। তবে এসব বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার কিন্তু সভাপতির। তাই সংযোজন, বিয়োজন, পরিবর্তন, সংশোধনের প্রশ্ন এলে প্রধানমন্ত্রী দলের সভাপতি নিজেই করবেন। 

ছাত্রলীগের আগাম সম্মেলনের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এখন পর্যন্ত আগাম সম্মেলনের কোন সিদ্ধান্ত পাইনি। বিষয়টি পার্টির ইন্টারনাল ম্যাটার। পুরোপুরিভাবে নেত্রী নিজেই দেখেছেন। তিনি পরিক্ষা-নিরীক্ষা করেছেন, পার্টির চারজনকে ছাত্রলীগের বিষয়টি দেখাশুনার দায়িত্ব দিয়েছেন। সিদ্ধান্ত আকারে কোন কিছু না আসলে আমি কিছু বলতে পারি না।

তিনি বলেন, দলের ভেতরে খারাপ কাজ হলে, ডিসিপ্লিন ভঙ্গ হলে, কাউকে তিরস্কার করার পক্ষে আমি। আবার ভালো কাজের পুরস্কারও দেয়ার পক্ষে আমি।

এমএএম/টিএফ

আরও পড়ুন