• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৯, ০১:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১২, ২০১৯, ০১:৩৩ পিএম

বিমানের নতুন এমডি মোকাব্বির

জাগরণ প্রতিবেদক
বিমানের নতুন এমডি মোকাব্বির
মো. মোকাব্বির হোসেন- ছবি: সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেনকে নিয়োগ দিয়েছে সরকার। তিনি এর আগে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিবের (বিমান ও সিএ) দায়িত্বে ছিলেন। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) জন প্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

এর আগে গত ৩০ এপ্রিল রাতে বিমানের পরিচালনা পর্ষদের সভায় সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এএম মোসাদ্দিক আহমেদকে তার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়। সেই সময় ভারপ্রাপ্ত এমডি হিসেবে বিমানের পরিচালক (ফ্লাইট অপারেশন্স) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিলকে দায়িত্ব দেওয়া হয়।

প্রসঙ্গত, বিমান বাংলাদেশ এয়ারলাইনসে এমডি, সিইও এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে নিয়োগের জন্য গত ১২ মার্চ  বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ১২ জন বিদেশিসহ প্রায় ৭০ জন প্রার্থী এই পদের জন্য আবেদনপত্র জমা দিয়েছেন। তবে গত ছয় মাসেও আবেদনকারীদের মধ্য থেকে কাউকে চূড়ান্ত করতে পারেনি বিমান কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে বিমানের পরিচালনা পর্ষদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক বলেন, আবেদনকারী দেশি-বিদেশি কাউকেই এ পদের যোগ্য হিসেবে পাওয়া যায়নি। এজন্য বিমান বোর্ডের সিদ্ধান্ত অনুসারে জনপ্রশাসন মন্ত্রণালয় বিমানের এমডি পদে অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেনকে নিয়োগের আদেশ দিয়েছে।

এআই/টিএফ
 

আরও পড়ুন

Islami Bank
  • জাতীয় এর আরও খবর