• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০৯:১৬ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০৯:২০ এএম

ছাত্রদলের কাউন্সিল স্থগিত সরকারের ষড়যন্ত্র : বিএনপি

ছাত্রদলের কাউন্সিল স্থগিত সরকারের ষড়যন্ত্র : বিএনপি

ছাত্রদলের কাউন্সিলের স্থগিতাদেশের পেছনে সরকার ষড়যন্ত্র আছে বলে মনে করছে বিএনপি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে ছাত্রদলের কাউন্সিল ও নির্বাচন স্থগিতে আদালতের নির্দেশনার খবর প্রকাশের পর এক প্রতিক্রিয়া বিএনপি নেতারা এ অভিযোগ করেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু দৈনিক জাগরণকে বলেন, এমন একটা দেশে আমরা বাস করছি, এখানে মন্তব্য করার কোনো সুযোগ নেই! ছাত্রদলের নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আইনজীবীর মাধ্যমে আদালতের নোটিশের জবার দেয়া হবে।

গণতান্ত্রিক প্রক্রিয়ায় ছাত্রদলের নেতৃত্ব নির্ধারণ গঠনে প্রধান নির্বাচন কমিশনার বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, সরকার ষড়যন্ত্র করে ছাত্রদলের কাউন্সিল স্থগিত করার নির্দেশনা দিয়েছে। আমরা আইনি প্রক্রিয়ায় এগিয়ে যাব।

বিএনপি যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আজকে সকালে আমাদের মহাসচিব বলেছেন- নিন্ম আদালত সরকারের আইন মন্ত্রণালয়ের নিদের্শিত হয়ে চলে। এখানে আমি আর কী বলব?  গণতান্ত্রিক প্রক্রিয়ায় যাতে ছাত্রদলের কাউন্সিল হতে না পারে, সেজন্য নির্দেশিত হয়ে এ নির্দেশনা দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে ছাত্রদলের সাবেক সহ ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহ ঢাকার ৬ষ্ঠ সহকারী জজ আদালতে ছাত্রদলের কাউন্সিল স্থগিত চেয়ে একটি মামলা করলে আদালত এতে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। একইসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ নেতাকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

বিএনপির আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ছাত্রদলের কাউন্সিলের স্থগিতাদেশের খবর নিশ্চিত করে বলেন, আমান উল্লাহ নামে এক ব্যক্তি মামলাটি করেছেন। যিনি ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে প্রার্থী হওয়ার জন্য আবেদন করেছিলেন। কিন্তু তিনি বাদ পড়ায় মামলার বিবরণীতে অন্যায়ভাবে অধিকার ক্ষুণ্ন করা হয়েছে বলে উল্লেখ করেছেন। তিনি বিষয়টির সুরাহা চেয়েছেন।

টিএস/একেএস

আরও পড়ুন