• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯, ১১:৩২ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৪, ২০১৯, ১১:৩২ এএম

ছাত্রলীগ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে আজ

ছাত্রলীগ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে আজ

আজ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বৈঠকে ছাত্রলীগের বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত কিংবা ভবিষ্যৎ নির্দেশনা আসতে পারে। শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বৈঠকটি আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে। দলীয় সূত্রে এসব জানা গেছে। 

দলীয় সূত্র থেকে আরো জানা গেছে, বৈঠকে ছাত্রলীগের বর্তমান অবস্থা, বিতর্কের কেন্দ্রবিন্দুতে অবস্থান করা সভাপতি ও সাধারণ সম্পাদক ভুল শোধরানোর কোনো সুযোগ পাবেন কী না, পরবর্তী কেন্দ্রীয় সম্মেলনের প্রস্তুতি কখন থেকে নিতে হবে এবং নতুন কমিটিতে স্বচ্ছ ভাবমূর্তির নেতাদের ঠাঁই দিতে কোন প্রক্রিয়ায় নেতৃত্ব খুঁজতে হবে ইত্যাদি বিষয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে নির্দেশ পেতে পারেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। 

গত শনিবার গণভবনে অনুষ্ঠিত দলের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথসভায় বিশেষ আলোচনায় ছিল ছাত্রলীগের শৃঙ্খলাবিরোধী ও অনৈতিক কর্মকাণ্ড।

চলমান নানা ইস্যু ছাপিয়ে নেতিবাচক আলোচনায় থাকা ছাত্রলীগের কর্মকাণ্ড সংগঠনের সাংগঠনিক অভিভাবক ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাসহ দলের কেন্দ্রীয় নেতাদের অনেকে ক্ষুব্ধ। ফলে আজ অনুষ্ঠিত হতে যাওয়া কার্যসংসদের সভার আলোচনায় বর্তমান নেতৃত্বের কর্মকাণ্ডের প্রতিকার ও স্বচ্ছভাবমূর্তি ফিরিয়ে আনতে সংগঠনটির ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়েও সিদ্ধান্ত আসতে পারে। সংগঠনটির বিষয়ে দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় পর্যায়ের চার নেতাকে এ বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশ দিতে পারেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া ছাত্রলীগের ভবিষ্যৎ বিষয়ে প্রধানমন্ত্রীর নানা পরিকল্পনা আছে।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, দলের আগামী সম্মেলনের বিষয়ে এই বৈঠকে আলোচনা হতে পারে এমনকি চূড়ান্ত সময় নির্ধারণ হতে পারে আজকের বৈঠকে। এছাড়াও দলীয় বেশকিছু বিষয়ে সুনির্দিষ্ট আলোচনা ছাড়াও দিকনির্দেশনা আসবে আজকের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে।


এএইচএস/টিএফ

আরও পড়ুন