• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৬:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৬:৩৩ পিএম

‘প্রথম সিনিয়র সচিব’কে অভিনন্দন জানালো নির্বাচন কমিশন

‘প্রথম সিনিয়র সচিব’কে অভিনন্দন জানালো নির্বাচন কমিশন

প্রথমবারের মতো নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন সাংবিধানিক প্রতিষ্ঠানটির সচিব মো. আলমগীর। ইসি সচিবালয়ে সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পাওয়ায় তাকে শুভেচ্ছা জানালো নির্বাচন কমিশন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা তার দপ্তরে মো. আলমগীরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে সিইসি বলেন, নির্বাচন কমিশন সচিবালয়ের জন্য প্রথমবারের মতো সরকারের একজন সিনিয়র সচিব পাওয়া নিঃসন্দেহে একটি বড় অর্জন। সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করলে মানুষ যে তার ফল পায় তার বড় উদাহরণ হলো মো. আলমগীর।

এ সময় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ইসি সচিব মো. আলমগীরের সাদামাটা জীবনযাপন ও কর্তব্য নিষ্ঠার প্রশংসা করেন। অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব মো. আলমগীর তার জীবনের বিভিন্ন স্মৃতির কথা তুলে ধরেন।

এতে উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.), ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান এবং নির্বাচন কমিশন সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা। পরে নির্বাচন কমিশন সচিবালয় ও মাঠপর্যায়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে মো. আলমগীরকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।

প্রসঙ্গত, সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় মো. আলমগীরকে সিনিয়র সচিব হিসেবে নিয়োগ করে নির্বাচন কমিশন সচিবালয়ে পদায়ন করে। 

উল্লেখ্য, মো. আলমগীর গত ১০ জুন সচিব হিসেবে ইসি সচিবালয়ে যোগ দেন। ইতোপূর্বে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের  সচিব হিসেবে কর্মরত ছিলেন। মো. আলমগীর ১৯৮৬ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে চাকুরী জীবন শুরু করেন। শিক্ষা জীবনে তিনি ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ হতে অনার্স এবং ১৯৮৩ সালে একই বিষয়ে এমএসএস ডিগ্রী অর্জন করেন।

এইচএস/টিএফ

আরও পড়ুন