• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০১:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০১:৫৬ পিএম

গত ১ বছরে বিএসএফ ১৯ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে : বিজিবি

গত ১ বছরে বিএসএফ ১৯ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে : বিজিবি

গত এক বছরে ১৯ বাংলাদেশিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ধরে নিয়ে গেছে বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ইউএনবি

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে নওগাঁ ১৬ বিজিবি সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে এক সভায় এ তথ্য জানান ১৬ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিম মোহাম্মদ মাসুদ।

তিনি বলেন, নওগাঁর সীমান্ত এলাকায় বিএসএফের হাতে খুনের কোনও ঘটনা না ঘটলেও গত এক বছরে নওগাঁর সীমান্ত এলাকা থেকে ১৯ জন বাংলাদেশি গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী।

এর মধ্যে ৭ জনকে পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি দেশে ফেরত আনতে সক্ষম হলেও বাকি ১২ জনকে ফেরত দেয় নি বিএসএফ। অবৈধ অনুপ্রবেশের দায়ে তারা ভারতের কারাগারে রয়েছেন।

তিনি আরও বলেন, এছাড়াও সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে পাচার হয়ে বাংলাদেশে আসার সময় ৮১০ গ্রাম স্বর্ণ, ৪ হাজার বোতল নিষিদ্ধ ফেনসিডিল, ২১ কেজি গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এ সংক্রান্ত বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলাও দায়ের করা হয়েছে।

সাংবাদিকদের সাথে পরিচিতি সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ১৬ বিজিবি’র উপ-অধিনায়ক আহসান হাবিব, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি নবির উদ্দিন, সাধারণ সম্পাদক নাছিমুল হক বুলবুল প্রমুখ।

এসএমএম