• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০৭:৪২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০৭:৪২ পিএম

আ.লীগের সম্মেলনে ১২ উপ-কমিটি

আ.লীগের সম্মেলনে ১২ উপ-কমিটি

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে ১২টি উপ-কমিটি গঠন করা হয়েছে। এসব উপ-কমিটি সম্মেলন প্রস্তুতি ও সফল করতে সমন্বিতভাবে কাজ করবে। এমন তথ্য জানিয়েন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি জানিয়েছেন, আগামী ২০ ও ২১ ডিসেম্বর জাতীয় সম্মেলনকে সামনে রেখে প্রস্তুতি প্রক্রিয়া সম্পন্ন করতে ১২টি উপ-কমিটি গঠন করা হয়েছে। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিটিগুলো অনুমোদন দিলে তা ঘোষণা করা হবে। বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শেষে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জানান। দলের আগামী জাতীয় সম্মেলন উপলক্ষে করণীয় ঠিক করতে এই সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, ২০ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় কাউন্সিলের উদ্বোধন হবে। পরের দিন ২১ ডিসেম্বর কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। কাউন্সিলকে সামনে রেখে সব প্রস্তুতি সম্পন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১০ ডিসেম্বরের মধ্যে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, থানা, জেলা, মহানগরে যেসব জায়গায় কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে সেগুলোর সম্মেলন করা হবে।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় বক্তব্য রাখেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের - ছবি : জাগরণ

সম্পাদকমণ্ডলীর এ সভায় সভাপতিত্ব করেন ওবায়দুল কাদের। উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মিজবাহ উদ্দিন সিরাজ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি প্রমুখ।  


এএইচএস / এফসি

আরও পড়ুন