• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৫:২১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৫:২১ পিএম

‘ক্যাসিনোসহ অবৈধ ব্যবসার সঙ্গে জড়িতদের ছাড় নেই’

‘ক্যাসিনোসহ অবৈধ ব্যবসার সঙ্গে জড়িতদের ছাড় নেই’
সচিবালয়ে সম্মেলন কক্ষে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামা - ছবি : জাগরণ

প্রশাসন, রাজনীতিক যারাই ক্যাসিনোসহ সকল অবৈধ ব্যবসার সাথে যারাই জড়িত থাকুক না কেন, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, নূর চৌধুরীসহ বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার কোনও ক্যাসিনোর অনুমোদন দেয় নি। এসব চালাতে হলে সরকারের অনুমোদন নেয়ার বিষয় থাকে কিন্তু তা নেয়া হয় নি। আমরা অনুমতি দিয়েছি শুধু বারের। সেই অনুমতি নিয়ে এসব করা হচ্ছিল। গোয়েন্দারা যখনই বিষয়টি আমাদের নজরে এনেছেন, তখনই অ্যাকশন শুরু হয়েছে।

এর আগে কেন এ অভিযান শুরু হলো না? আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কি জানতেন না- এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোন রাজনীতিক বা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য অর্থাৎ প্রশাসনের কেউ জড়িত থাকলে তিনি কোনভাবেই ছাড় পাবেন না। অভিযান তদন্ত দুটোই শুরু হয়েছে। জড়িত কেউই ছাড় পাবেন না।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে। গোয়েন্দারা বসেছিলো না। যুবলীগ কেন্দ্রীয় চেয়ারম্যান কি বলেছেন, সেটা তার নিজের কথা। সে বিষয়ে আমার কোনও বক্তব্য নেই।

অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নূর চৌধুরীসহ বিদেশে লুকিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে একটি কমিটি রয়েছে, যার প্রধান আইনমন্ত্রী। আমি সেখানে সদস্য। আমরা এই ঘাতকদের ফিরিয়ে আনতে চেষ্টা অব্যাহত রেখেছি।

এমএএম/এসএমএম

আরও পড়ুন