• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৯, ০২:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২১, ২০১৯, ০২:৫৯ পিএম

থলের ভেতর থেকে কালো বিড়াল বেরিয়ে আসছে : ড. মোশাররফ

থলের ভেতর থেকে কালো বিড়াল বেরিয়ে আসছে :  ড. মোশাররফ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন-ফাইল ছবি

ধীরে ধীরে এই অবৈধ সরকারের থলের ভেতর থেকে কালো বিড়াল বেরিয়ে আসছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ওলামা দল আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগের যুবলীগ নেতারা অবৈধভাবে ঢাকা শহরে ক্যাসিনো চালাচ্ছে। তারা কিভাবে লুট করছে, চাঁদাবাজি করছে। একজন যুবলীগ নেতার বাড়িতে ১৮০ কোটি টাকার এফডিআর পাওয়া যায়। বৈদেশিক মুদ্রার বস্তা পাওয়া গেছে যদিও সেখানে কত টাকা পাওয়া গেছে তা এখনও বলা হয় নি।

তিনি বলেন, একজন যুবলীগের সামান্য সমবায় সম্পাদকের বাড়িতে যদি ১ কোটি ৮০ লাখ টাকা নগদ পাওয়া যায় তাহলে আপনারা বুঝে নিতে পারে তাদের চেয়ে (যুবলীগের) একটু বড় নেতা যারা তাদের বাড়িতে কত টাকা পাওয়া যাবে। ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকে ৮৬ কোটি টাকা চাঁদাবাজির দায়ে বহিষ্কার করা হয়েছে। ধারণা করতে পারি তাদের ওপর লেভেলের নেতাদের এর চেয়ে বড় বড় দুর্নীতি আছে। তাদের বাড়িতে অনুসন্ধান করলে এর চাইতে বেশি অবৈধ সম্পদ পাওয়া যাবে। ধীরে ধীরে এই অবৈধ ও অস্বাভাবিক সরকারের থলের ভেতর থেকে কালো বিড়াল বেরিয়ে আসবে।

খন্দকার মোশাররফ বলেন, ক্যাসিনোগুলো প্রশাসনের সহযোগিতায় চলছে তা না হলে থানা থেকে কয়েক গজ দূরে এ রকম ক্যাসিনো কিভাবে চলতে পারে। শুধু ক্যাসিনো নয়, এমন কোনও অনৈতিক অন্যায় নেই যে, এই অবৈধ সরকার করে না। আওয়ামী লীগ ক্ষমতায় আছে অনৈতিক ও অস্বাভাবিকভাবে। জনগণের প্রতি তাদের কোনও দায়-বদ্ধতা নেই।

আয়োজক সংগঠনের আহ্বায়ক শাহ মোহাম্মদ নেসারুল হকের সঞ্চালনায় এবং সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে অংশ নেন বিএনপির বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আযাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।

টিএস/এসএমএম

আরও পড়ুন