• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৯:১৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৯:১৮ পিএম

‘সুনির্দিষ্ট প্রমাণ পেলে সম্রাটের বিরুদ্ধেও ব্যবস্থা’

‘সুনির্দিষ্ট প্রমাণ পেলে সম্রাটের বিরুদ্ধেও ব্যবস্থা’
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, দুর্নীতি ও অনিয়ম যেই করুক না কেন তাকে ছাড় দেয়া হবে না।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, সুশাসন প্রতিষ্ঠা এবং সমাজ থেকে দুর্নীতি রোধ করতে প্রধানমন্ত্রীর নির্দেশে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। যার বিরুদ্ধেই যে দুর্নীতি-অনিয়মের অভিযোগ উঠেছে, তার তদন্ত হচ্ছে। তদন্ত করে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হচ্ছে। সেক্ষেত্রে আরো কেউ যদি এর সঙ্গে জড়িত থাকে, সে যতো বড়ই প্রভাবশালী হোক না কেন তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। ছাড় দেয়া হবে না।

মন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেন, অবৈধ ব্যবসা, অনৈতিক কাজ, টেন্ডারবাজি যেটাই করুক, তাকে আইনের আওতায় আনা হবে। আমরা যার বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ পাবো তার বিরুদ্ধেই আইনানুগ ব্যবস্থা নেবো। 

প্রসঙ্গত, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে ক্যাসিনো চালানো, চাঁদাবাজি-টেন্ডারবাজিসহ নানা ধরনের অভিযোগ আছে। দীর্ঘদিন ধরেই তিনি রাজধানীর মতিঝিলসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার সরকারি দফতর, ক্লাবসহ বিভিন্ন সংস্থার কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করছেন।

এইচ এম/বিএস 
 

আরও পড়ুন