• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৩:২৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৪:৪৫ পিএম

ভয়ঙ্কর অপরাধীদের মদদদাতারাও ছাড় পাবে না : তথ্যমন্ত্রী

ভয়ঙ্কর অপরাধীদের মদদদাতারাও ছাড় পাবে না : তথ্যমন্ত্রী
সচিবালয়ে টেলিভিশন নাট্য শিল্পীদের সঙ্গে বৈঠক শেষে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ - ছবি : জাগরণ

সম্প্রতি আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটক যুবলীগের নেতাদের মদদদাতারাও ছাড় পাবে না বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, শুদ্ধি অভিযানে যারা ধরা পড়ছে, তাদের সঙ্গে যদি কোনো প্রভাবশালীর সখ্য থাকে বা অপরাধীদের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়া যায়, তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।
 
আজ রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে টেলিভিশন নাট্য শিল্পীদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেয়া বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ফখরুল সাহেব যেটা বলেছেন কেঁচো খুঁড়তে সাপ বেরিয়ে আসছে। সেটা আমি বলবো ওনাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে, (তারেক রহমান) উনি তো বড় অজগর সাপ। যা সামনে আসে তাই জ্যান্ত গিলে ফেলে।
 
ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। বিএনপির উচিত এর জন্য সরকারকে সাধুবাদ জানানো। যেখানে মাদক, ক্যাসিনো বা অনিয়ম হচ্ছে সেখানে ব্যবস্থা গ্রহণ করছেন। সেক্ষেত্রে অপরাধী কোন মতের- সেটা দেখা হচ্ছে না।
 
হাওয়া ভবনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, তারেক রহমান হাওয়া ভবন বানিয়ে প্রত্যেক কাজে ১০ পার্সেন্ট  কমিশন নিত। আর প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি এসব ইস্যুতে জিরো টলারেন্স নীতিতে অগ্রসর হচ্ছে। এখানে বিএনপির খুশি হওয়ার কথা। আর তাদের ব্যর্থতার জন্য লজ্জা পাওয়ার কথা। কিন্তু তা দেখছি না, দেখছি এর উল্টা।

সাম্প্রতিক ভারত সফর নিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও কলকাতা প্রেসক্লাব’ শিরোনামে একটি পুস্তিকা বের করেছে তারা। সেখানে অনেক সাংবাদিক যারা আমাদের মুক্তিযুদ্ধের সময় ওয়ার করেসপন্ডেন্ট হিসেবে কাজ করেছেন তারা অনেকে লিখেছেন সেখানে। এটি মুক্তিযুদ্ধের অসাধারণ একটি দলিল। বইটির মোড়ক উন্মোচন করেছেন পশ্চিম বাংলাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সেখানে এর উপর একটি আলোচনায় আমাকে প্রধান অতিথি হিসেবে ডাকা হয়েছিল।

তিনি বলেন, সেখানে চমৎকার এক অনুষ্ঠানে মুক্তিযুদ্ধকালীন যারা সাংবাদিকতা করেছেন তাদের অনেকে উপস্থিত ছিলেন। ১৭ এপ্রিল ১৯৭১ সালে বাংলাদেশে যে মুজিবনগর সরকার শপথ গ্রহণ করে। সেই সরকারের প্রায় সকল সদস্য এবং ভারতের সাংবাদিকরা এবং আন্তর্জাতিক সাংবাদিকসহ সবাই কিন্তু কলকাতা প্রেসক্লাব থেকে ভোর রাতে যাত্রা শুরু করেছিল। সেদিন যারা যাত্রা শুরু করেছিল তারা কেউ জানত না যে তারা কোথায় যাচ্ছে। 

মন্ত্রী বলেন, কলকাতা প্রেসক্লাবের একটি বড় ভূমিকা ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধে।

এমএএম/ এফসি

আরও পড়ুন