• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০৫:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০৫:৩৪ পিএম

সি-৪০ সম্মেলনে ডিএসসিসি’র মেয়রকে আমন্ত্রণ

সি-৪০ সম্মেলনে ডিএসসিসি’র মেয়রকে আমন্ত্রণ

সি-৪০ সম্মেলনে আমন্ত্রণ জানাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সঙ্গে সাক্ষাৎ করেছেন ডেনিস রাষ্ট্রদূত উইনি পিটারসেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) নগর ভবনে বৈঠকে উভয় শহরের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট অভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। সি-ফরটি সম্মেলনটি ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে অনুষ্ঠিত হবে। এতে বিশ্বের ৪০টি বড় শহরের মেয়রগণ অংশ নেবেন।

এসময় বাসযোগ্যতা এবং হ্যাপি ইনডেক্সে কোপেনহেগেন শহরের অবস্থান শীর্ষে উল্লেখ করে মেয়র সাঈদ খোকন বলেন, প্রযুক্তি, সংস্কৃতিসহ নানা বিষয়ে নলেজ শেয়ারিংয়ের মাধ্যমে নিজ নিজ শহরকে কীভাবে আরও সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তোলা যায়- এ নিয়েই জলবায়ু সম্মেলনটি হবে।

অন্যদিকে, সম্মেলন থেকে বিভিন্ন শহরের সমস্যা পারস্পরিক শেয়ারিংয়ের মাধ্যমে নগরীগুলো আরও সমৃদ্ধ হবে বলে আশা প্রকাশ করেন উইনি পিটারসেন।

এদিকে, মেয়র অবৈধ ক্যাসিনো বন্ধে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় চলমান শুদ্ধি অভিযানকে সাধুবাদ জানিয়ে বলেছেন, এ অভিযান অব্যাহত থাকবে। সারাদেশের জনগণ এ অভিযানকে সমর্থন জানিয়েছেন। এ অভিযানের সফল পরিসমাপ্তি ঘটবে বলে আমি আশা করি।

তিনি বলেন, পবিত্র রমজান মাসে মদ জুয়া খেলা এসব অনৈতিক কার্যকলাপ পরিচালনা থেকে বিরত থাকার জন্য আমি ক্লাবগুলোর প্রতি আহ্বান জানিয়েছিলাম এবং এ বিষয়ে প্রচারণা চালাই কিন্তু কোন কাজ হয়নি। এবার কাজ হয়েছে। 

অবৈধ ক্যাসিনো ব্যবসার সাথে জড়িত একজন নির্দিষ্ট কাউন্সিলরের বিষয়ে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মেয়র সাঈদ খোকন জানান, ঐ কাউন্সিলরের দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ২ মাস আগে পত্র পাঠিয়েছি কিন্তু এর কোনো অগ্রগতি দেখতে পাইনি।

টিএইচ/টিএফ

আরও পড়ুন