• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ০৭:৫১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০১৯, ০৭:৫১ পিএম

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে খালেদা জিয়ার মুক্তি চান বিএনপির ৪ এমপি

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে খালেদা জিয়ার মুক্তি চান বিএনপির ৪ এমপি
খালেদা জিয়া - ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার জামিনে মুক্তি পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন দলটির ৪ সংসদ সদস্য (এমপি)। বুধবার (২ অক্টোবর) বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কেবিনে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে এসে সাংবাদিকদের এ কথা জানান সংসদ সদস্যরা। 

বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের (জি এম সিরাজ) নেতৃত্বে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ, বগুড়া-৮ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেন এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা এক ঘণ্টারও বেশি সময় কাটান দলীয় প্রধানের সঙ্গে। 

হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন রুমিন ফারহানাসহ বিএনপির ৪ সংসদ সদস্য     - ছবি : জাগরণ

পরে বের হয়ে সাংবাদিকদের জিএম সিরাজ বলেন, আজ ১৮ মাস হলো নেত্রী একটা সাজানো মামলায় ফরমায়েশি রায়ে বন্দি। ম্যাডামের (খালেদা জিয়া) শারিরীক অবস্থার বিষয়ে ইতোমধ্যে নেতৃবৃন্দ দেশবাসীকে জানিয়েছেন। অত্যন্ত অমানবিকভাবে আজকে ম্যাডামকে বন্দি করে রাখা হয়েছে। তার শরীর অবশ হয়ে গেছে। হাত-পা চালাতে পারেন না। মাথার চুল নিজে আঁচড়াতে পারেন না। বাথরুমে নিজে যেতে পারেন না। সবকিছুই অন্যের সাহায্য নিয়ে করতে হয়।

তিনি বলেন, আমরা ৭ জন সংসদ সদস্য রয়েছি। সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রী এবং সংসদ নেতার কাছে বলতে চাই, আপনি নিজে একবার আসুন। আপনি দেখে যান, এই দেশের তিন তিনবারের প্রধানমন্ত্রীকে। আমরা নিশ্চিত আপনি যদি বেগম খালেদা জিয়াকে দেখেন তাহলে, আপনার মানবিক বোধ জাগ্রত হবে। আপনার মায়া হবে। আমরা বিশ্বাস করি- উনি রাজনৈতিক বন্দি। তাই উনার জামিনের জন্য রাজনৈতিক সিদ্ধান্ত দরকার। আপনি আমলাতান্ত্রিক পরামর্শ না নিয়ে রাজনৈতিক দূরদর্শিতায় উনার জামিনের ব্যবস্থা করে দিন।

জিএম সিরাজ আরও বলেন, রাজনৈতিক সিদ্ধান্ত ছাড়া ম্যাডামের মুক্তি হবে না। সংসদ সদস্য হিসেবে সংসদ নেতার কাছে আমাদের অনুরোধ আপনি খালেদার জিয়ার মুক্তির পদক্ষেপ নিন।

ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, উনার অবস্থা খুবই আশঙ্কাজনক। উনার ডায়াবেটিস খালি পেটেও ১১ থেকে ১২ এর নিচে নামছে না। মাত্র দুই বেলা খেতে পারেন। তাও সামান্য। তার শারিরীক অবস্থা এতটাই নাজুক যে হাত নাড়তে পারছেন না। কোনো সাহায্য ছাড়া নিজে চলতে পারছেন না। এছাড়া এখানে সেরকম কোনো চিকিৎসাও হচ্ছে না। বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা প্রয়োজন। উনার শারিরীক অবস্থা এবং বয়সের অবস্থা আমরা যেটা দেখলাম সেটা সত্যিই দুঃখজনক।

এদিকে, গত মঙ্গলবার বিকালেও বিএনপির তিন সদস্যের একটি সংসদীয় প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে বিএসএমএমইউতে সাক্ষাৎ করে। মো. হারুন অর রশীদের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন উকিল আব্দুস সাত্তার এবং আমিনুল ইসলাম। প্রায় এক ঘণ্টার বেশি সময় ধরে তারা খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন।

সাক্ষাৎ শেষে হারুনুর রশীদ বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া খুবই অসুস্থ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। জামিনে মুক্তি পেলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন তিনি।

টিএস/ এফসি

আরও পড়ুন