• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৫, ২০১৯, ০১:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৫, ২০১৯, ০১:৪৯ পিএম

ক্যাসিনো কেলেঙ্কারিতে রদবদল হচ্ছে আরও এক ডজন ওসি

ক্যাসিনো কেলেঙ্কারিতে রদবদল হচ্ছে আরও এক ডজন ওসি

এবার রাজত্ব ছাড়তে বাধ্য হচ্ছেন ডিএমপির আরও এক ডজন ওসি। ক্যাসিনোর মত অনৈতিক কাজে সহায়তার অভিযোগে তাদের রদবদল করা হচ্ছে। রোববারের (৬ অক্টোবর) মধ্যে তাদের রদবদলের কাজ সম্পন্ন হবে বলে জানা গেছে।

পুলিশ সদর দফতরে অভিযোগ রয়েছে, এসব পুলিশ কর্মকর্তা দীর্ঘদিন ডিএমপিতে থেকে ক্ষমতার অপব্যবহার করে আর্থিক লাভবান হয়েছেন। সংশ্লিষ্ট সূত্র বলছে, রদবদলের তালিকায় রয়েছেন- রাজধানীর লালবাগ থানার ওসি আশরাফুল ইসলাম, যাত্রাবাড়ি থানার ওসি মাজহারুল ইসলাম, কদমতলী থানার ওসি জামাল মীর, পল্লবী থানার ওসি নজরুল ইসলাম, দারুস সালাম থানার ওসি সেলিমুজ্জামান, বিমান বন্দর থানার ওসি নুর এ আজম, শেরে বাংলা নগর থানার ওসি জি জি বিশ্বাস। তাৎক্ষণিকভাবে অন্যান্য ওসিদের নাম পাওয়া যায়নি।

ডিএমপি সূত্র জানায়, সংশ্লিষ্ট ওসিরা প্রবীণ এবং কমর্ক্ষমতা হ্রাস পেয়েছে। তাদের স্থলে তারুণ্যদীপ্ত চৌকস পুলিশ পরিদশর্কদের স্থলাভিষিক্ত করা হচ্ছে। তাদের সিংহভাগ বিভিন্ন থানায় পরিদর্শক তদন্ত ও অপারেশন হিসেবে কর্মরত আছেন। ক্যাসিনো কেলেঙ্কারীতে বদলিকৃত ওসিদের জড়িত থাকার অভিযোগ রয়েছে।

এর আগে, ক্যাসিনো কেলেঙ্কারীর অভিযোগে ক্লাবপাড়া মতিঝিলসহ ডিএমপির ৮জন ওসির রদবদল করা হয়েছে। মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৮ থানার ওসিকে বদলি করা হয়েছে। গত মঙ্গলবার (১ অক্টোবর) ডিএমপি সদর দফতরের এক আদেশে এই বদলি করা হয়।

অপরাধ বিশেষজ্ঞরা বলছেন, ঘুরে ফিরে ডিএমপিতে বদলি করা হলো রাজধানীর ওসিদের। এতে নগরবাসী কতটুকু সফলতা পাবে এটা দেখার বিষয়।

আদেশে বলা হয়েছে, ভাটারা থানার ওসি মো. আবু বকর সিদ্দিককে পল্টন মডেল থানায়, কলাবাগান থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক মোহাম্মদ ইয়াসির আরাফাত খানকে মতিঝিল থানায়, খিলক্ষেত থানার ওসি মো. মোস্তাজিজুর রহমানকে মিরপুর মডেল থানায়, শ্যামপুর থানার ওসি মো. মিজানুর রহমানকে কোতোয়ালি থানায়, উত্তরা-পূর্ব থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (তদন্ত) পরিতোষ চন্দ্রকে কলাবাগান থানায়, বিমানবন্দর থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (তদন্ত) মোক্তারুজ্জামানকে ভাটারা থানায়, সবুজবাগ থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মফিজুল আলমকে শ্যামপুর থানায় এবং বনানী থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ বোরহান উদ্দিনকে খিলক্ষেত থানার ওসি হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়াও একই আদেশে মতিঝিল থানার অফিসার ইনচার্জ মো. ওমর ফারুককে গোয়েন্দা উত্তর বিভাগে, মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. দাদন ফকিরকে গোয়েন্দা দক্ষিণ ও কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মো. সাহিদুর রহমানকে গোয়েন্দা পশ্চিম বিভাগে বদলি করা হয়েছে।

এইচএম/একেএস

আরও পড়ুন