• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৫, ২০১৯, ০১:৩২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৫, ২০১৯, ০১:৩২ পিএম

রংপুর-৩ উপ-নির্বাচন

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে : সাদ এরশাদ

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে : সাদ এরশাদ

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার (৫ অক্টোবর) সকাল ৯টায় কেন্দ্রে কেন্দ্রে ভোটগ্রহণ শুরু করেন প্রিজাইডিং কর্মকর্তারা, যা বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়।

এদিকে, সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও দুপুর পর্যন্ত অনেক কেন্দ্রে তেমন ভোটার উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

সকাল সাড়ে ৯টার দিকে সনপাড়া শিশু মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ। এ সময় তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশা ব্যক্ত করে বলেন, আশা করছি শেষ পর্যন্ত ভোট সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে।

অপরদিকে সকাল ১০টায় কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ বলেন, নির্বাচনে জয়-পরাজয় থাকবে। ভোটার উপস্থিতি কম হলেও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়তে পারে।

এ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হুসেইন মুহাম্মদ এরশাদ গত ১৪ জুলাই চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার পরিপ্রেক্ষিতে সংসদ সচিবালয়ের সচিব (রুটিন দায়িত্ব) আ ই ম গোলাম কিবরিয়া স্বাক্ষরিত ১৬ জুলাই রংপুর-৩ আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করেন। ১ সেপ্টেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

কেএসটি

আরও পড়ুন