• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৫, ২০১৯, ০৭:০৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৫, ২০১৯, ০৭:৩৫ পিএম

বাবার আসনে বিজয়ী সাদ এরশাদ

বাবার আসনে বিজয়ী সাদ এরশাদ
রাহাগীর আল মাহি সাদ এরশাদ (ইনসেটে) হুসেইন মুহম্মদ এরশাদ  - ফাইল  ছবি

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন এরশাদপুত্র রাহাগীর আল মাহি সাদ এরশাদ।

সকাল ৯টা থেকে টানা বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে শুরু হয় গণনা। মোট ১৭৫টি ভোটকেন্দ্রের সবগুলোর ফল পাওয়া গেছে। এতে ৪২ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন সাদ এরশাদ। তিনি পেয়েছেন ৫৮ হাজার ৮৭৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী রিটা রহমান পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট।

এই প্রথম রংপুরের ১৭৫টি ভোটকেন্দ্রে একযোগে ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট গ্রহণ সম্পন্ন হলো।

শনিবার (৫ অক্টোবর) সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত একনাগাড়ে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চললেও প্রায় প্রতিটি কেন্দ্রেই ভোটার উপস্থিতি ছিল একেবারেই কম। বিকেল ৫টা পর্যন্ত বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, সর্বত্রই প্রায় ভোটারশূন্য।

অনেক কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা জানান, তারা বিকেল ৪টা পর্যন্ত ৬ থেকে ১৫ ভাগ ভোট কাস্টিং করেছেন। সারা দিন অলস সময় পার করেছেন কর্মকর্তা ও পোলিং এজেন্টরা।

ভোটাররা জানান, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী না থাকায় এবং জাতীয় পার্টি ও বিএনপির শক্তিশালী কোনো প্রার্থী না থাকায় ভোটারদের মাঝে তেমন আগ্রহ ও উৎসাহ লক্ষ করা যায়নি।

এইচএস/এনআই

আরও পড়ুন