• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ১০:৪৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ১০:৪৩ এএম

মা হিসেবে আবরার হত্যার বিচার করবো : প্রধানমন্ত্রী

মা হিসেবে আবরার হত্যার বিচার করবো : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা-ফাইল ছবি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সাথে মঙ্গলবার (৮ অক্টোবর) দেখা করেছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদক। এ সময় প্রধানমন্ত্রী বলেছেন, আমি শুধু একজন সরকার প্রধান নই, একজন মা-ও। মা হিসেবে আবরার হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করবো। আবরার ফাহাদ হত্যাকাণ্ড ইস্যুতে ছাত্রলীগকে চুপ থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের সাক্ষাতকালে উপস্থিত একজন কেন্দ্রীয় নেতার বরাত দিয়ে খবরটি প্রকাশ করেছে চ্যানেল আই অনলাইন। 

ছাত্রলীগ নেতাদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ অনেকে।

প্রধানমন্ত্রী এ সময় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক আল নাহিয়ান জয় এবং লেখক ভট্টাচার্যকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে বলেন, আমাদের সতর্ক থাকতে হবে। অনেক সুযোগ-সন্ধানী এখান থেকে ফায়দা তোলার চেষ্টা করবে। তাদের সফল হতে দেয়া যাবে না।

হত্যাকাণ্ডের পরপরই বুয়েট ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম দ্রুত ঘটনা স্থলে না যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। তার (ভিসি) দ্রুত ঘটনাস্থলে যাওয়া উচিত ছিল বলেও মন্তব্য করেন।

এ সময় তিনি বুয়েটে চলমান আন্দোলন নিয়ে ছাত্রলীগ নেতাদের করণীয় নিয়ে ব্রিফ করেন। সতর্ক করেন কেউ যেন এ আন্দোলনকে রাজনৈতিক রঙ দিতে না পারে সে বিষয়ে।

প্রধানমন্ত্রী বলেন, এ বিষয়ে সরকার অত্যন্ত কঠোর। তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হয়েছে। অতীতে কোনও সরকার এটা করে নি। একসময় ক্যাম্পাসে অস্ত্রের ঝনঝনানি ছিলো। আমরা সরকারে এসে সেটা বন্ধ করেছি।

এসএমএম

আরও পড়ুন