• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৩:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৬:৫৪ পিএম

বুয়েটের শিক্ষক সমিতির বৈঠক

ছাত্র-শিক্ষক রাজনীতি বন্ধ ও ভিসির পদত্যাগের আহ্বান

জাগরণ প্রতিবেদক
ছাত্র-শিক্ষক রাজনীতি বন্ধ ও ভিসির পদত্যাগের আহ্বান
আন্দোলনরত শিক্ষক সমাবেশ -ছবি : জাগরণ

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বুয়েট থেকে আজীবন বহিস্কার করে তাদের ছাত্রত্ব বাতিল করা হবে। এ হত্যকাণ্ডের বিচার দ্রুত বিচার আদালতে করা হবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষক সমিতির সভাপতি একেএম মাসুদ।

বুধবার (৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত বুয়েটের শিক্ষক সমিতির বৈঠক করে আন্দোলনরত শিক্ষক সমাবেশে এসে তিনি ঘোষণা দেন। এ সময় বুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

এ সময় তিনি জানান, ছাত্রদলের ১০ দফা দাবির বিষয়ে শিক্ষক সমিতির বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে। বর্তমান ভিসির অদক্ষতা, নির্লিপ্ততার কারণে বুয়েটের একাডেমিক পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। এ কারণে শিক্ষক সমিতি তাকে পদত্যাগের আহ্বান জানাচ্ছে। যদি তিনি পদত্যাগ না করেন তাহলে সরকারের কাছে দাবি জানাচ্ছি, তাকে অপসারণ করা হোক।

একেএম মাসুদ জানান, বুয়েটের হলগুলোতে যাতে কোনে বহিরাগত থাকতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নেয়া হবে। ছাত্রলীগসহ সব রাজনৈতিক দলের কর্মকাণ্ড নিয়ন্ত্রন করে হলগুলোর চলমান সব অনিয়ম, র‌্যাগিং, অত্যাচার-নির্যাতন, টর্চার সেল দূর করার ব্যবস্থা নেয়া হবে। 

তিনি বলেন, এসব ব্যবস্থার পাশাপাশি  বুয়েট ক্যাম্পাসে ছাত্র-শিক্ষক রাজনীতি বন্ধ করার উদ্যোগ নেয়া হবে। এছাড়াও এখন থেকে বুয়েটের অফিসিয়াল পেইজে ছাত্রদের অভিযোগ দেয়ার ব্যবস্থা করা হবে।  

এইচএস/একেএস

আরও পড়ুন

Islami Bank