• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৭:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৭:৩৪ পিএম

ভাসানচরে ক্যাসিনো করে দেব, তবে ট্যাক্স দিতে হবে : প্রধানমন্ত্রী 

ভাসানচরে ক্যাসিনো করে দেব, তবে ট্যাক্স দিতে হবে : প্রধানমন্ত্রী 
গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি : পিএমও

ক্যাসিনো বা জুয়ার জন্য দেশের একটি জায়গা নির্ধারণ করে দেয়ার কথা বলেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘যারা ক্যাসিনো ও জুয়া খেলে অভ্যস্ত হয়ে গেছে- তাদের কেউ কেউ হয়তো দেশ থেকে ভেগে গেছে। এখানে-সেখানে খেলার জায়গা খোঁজাখুঁজি করছে। আমি বলেছি, একটা দ্বীপ মতো জায়গা খুঁজে বের করো, সেই দ্বীপে আমরা সব ব্যবস্থা করে দেব। দরকার হলে, ভাসানচর বিশাল দ্বীপ, এর একপাশে রোহিঙ্গা, আরেকপাশে এই ক্যাসিনোর ব্যবস্থা করে দেব। সবাই ওখানে চলে যান।’ 

তিনি বলেন, কারা কারা এসব করতে চান, লাইসেন্স নিতে হবে, ট্যাক্স দিতে হবে। তারপর সবাই করেন, আমার কোনো আপত্তি নাই। সেই ব্যবস্থাই করে দেব। 

বুধবার (৯ অক্টোবর) বিকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।
   
প্রধানমন্ত্রী বলেন, এখন যারা লুকিয়ে-চুরিয়ে এটা-সেটা করে, এটা তো সমাজের ও দেশের জন্য ক্ষতিকর। এক চরে পাঠিয়ে দিলাম সব। দেশ তো ঠিকই থাকলো। এ ছাড়া তো আর কোনো উপায় দেখছি না। এতে আমরা ট্যাক্স পাবো, তো টাকা পাবো।

প্রধানমন্ত্রীর এই মন্তব্যে সাংবাদিক সারির কয়েকজন হেসে উঠলে তিনি বলেন, আমি বাস্তবতাটাই বলছি। পরে প্রধানমন্ত্রী নিজেও হেসে ফেলেন।

তিনি বলেন, বাস্তবতার নিরিখে বলছি, অভ্যাস যদি বদভ্যাসে পরিণত হয়ে যায়, এই বদভ্যাস যাবে না, বার বার খোঁজাখুঁজি করতে হবে। তাই বার বার খোঁজাখুঁজি না করে একটা জায়গা ঠিক করে দেব। ভাসানচর খুব বড় জায়গা। অসুবিধা নেই। ১০ লাখ লোকের বসতি দেয়া যাবে।  

উল্লেখ্য, বিশ্ব অর্থনীতি ফোরামের ভারত অর্থনৈতিক সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী গত ৩ থেকে ৬ অক্টোবর ৪ দিনের সফরে নয়াদিল্লি যান। সেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। এর আগে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগদানের উদ্দেশে তিনি ২২ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্র সফর করেন। 

এএইচএস/ এফসি

আরও পড়ুন