• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ১০, ২০১৯, ০৮:৫৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১০, ২০১৯, ০৮:৫৯ এএম

সিআইডির এসআই’র কোটি টাকার অবৈধ সম্পদ

জাগরণ প্রতিবেদক
সিআইডির এসআই’র কোটি টাকার অবৈধ সম্পদ

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) এসআই মো. নওয়াব আলী ও তার স্ত্রীর এক কোটি ৩৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৯ অক্টোবর) কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ সংস্থার উপ-পরিচালক মো. আলী আকবর বাদী হয়ে এ মামলা করেন।দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি জানিয়েছেন। এসআই মো. নওয়াব আলী চট্টগ্রামের দামপাড়া সিআইডি কার্যালয়ে কর্মরত। অপর আসামি তার স্ত্রী গুলজার বেগম।

মামলার এহাজারে বলা হয়, নওয়াব আলী ১৯৯২ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত সরকারি চাকরিতে নিয়োজিত থেকে তার নিজের ও স্ত্রী গুলজার বেগমের নামে এক কোটি ৫১ লাখ ৬৬ হাজার ৮৩৪ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের মালিকানা অর্জন করেছেন। কিন্তু অনুসন্ধানে তাদের নামে ১৩ লাখ ১৮ হাজার ৭৬৮ টাকা মূল্যের সম্পদের আয়ের বৈধ উৎস পাওয়া যায়। বাকি এক কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ৬৬ টাকা মূল্যের সম্পদ অবৈধভাবে অর্জন করেছেন।

দুদক আইন-২০০৪ এর ২৭(১) ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় মামলায় অভিযোগ আনা হয়েছে।

অবৈধ সম্পদের মধ্যে আসামি নওয়াব আলীর নামে গোপালগঞ্জে দোতলা ভবন এবং তার স্ত্রী গুলজার বেগমের নামে চট্টগ্রামের সীতাকুণ্ডের ছলিমপুরে নাল জমি, চট্টগ্রাম নগরীর ডবলমুরিংয়ে ১১০০ বর্গফুটের একটি ফ্ল্যাট, লালখানবাজার এলাকায় কার পার্কিং এবং একই এলাকায় স্থাপনাহীন ভিটি ভূমি রয়েছে।

এছাড়া এসআই দম্পতি মৎস্য চাষের প্রকল্প বিনিয়োগ দেখিয়ে অবৈধ সম্পদকে বৈধ করার চেষ্টা করেছেন বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

এইচ এম/টিএফ
 

আরও পড়ুন

Islami Bank