• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০১:০৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০২:১৬ পিএম

দেশের স্বার্থেই ভারতের সঙ্গে চুক্তি হয়েছে : তথ্যমন্ত্রী 

দেশের স্বার্থেই ভারতের সঙ্গে চুক্তি হয়েছে : তথ্যমন্ত্রী 
সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ -ছবি : জাগরণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের স্বার্থ রক্ষায় ভারতের সঙ্গে প্রধানমন্ত্রী ৪টি চুক্তি করেছেন। বিএনপি রাজনীতির মূল প্রতিপাদ্য হচ্ছে ভারতের বিরোধিতা করা। তাদের এই পুরনো ট্যাবলেট আর কাজ করবে না।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক প্রসঙ্গে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। 

তথ্যমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে ৪টি চুক্তিতে বাংলাদেশের স্বার্থ সংরক্ষিত হয়েছে। স্বার্থ বিকিয়ে দেয়া হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৬৮ বছর ঝুলে থাকা সীমান্ত চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এসব চুক্তিতে বাংলাদেশের স্বার্থে একচুলও ছাড় দেয়া হয়নি।

ড. হাছান মাহমুদ বলেন, পৃথিবীর সব দেশই তাদের বন্দর ব্যবহার করতে দিয়ে সমৃদ্ধ হয়েছে। সুতরাং চট্টগ্রাম বন্দর বা মোংলা বন্দর ব্যবহার করতে দেয়া হলে আমারা রিয়েলিটি পাব, আমাদের আয় বাড়বে।

তিনি বলেন, বিষয়টি যে বিএনপি বোঝে না তা নয়, বোঝে কিন্তু তাদের রাজনীতির মূল প্রতিপাদ্য হচ্ছে ভারতের বিরোধিতা করা। তাদের এসব আবোল-তাবোল বক্তব্য অমূলক। ফেনী নদীর পানির বিষয়ে মন্ত্রী বলেন, এখন পানি নেয়ার বিষয়টি একটি নতুন ফ্রেমে আনা হয়েছে। 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থতার বিষয়ে মন্ত্রী বলেন, তার বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শারীরিকভাবে নানা সমস্যা দেখা দিয়েছে। সেজন্যই তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে। সেখান চিকিৎসা দেয়া হচ্ছে। এ নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী যে বক্তব্য দিয়ে যাচ্ছেন, তা ঠিক নয়।
 

এমএএম/একেএস

আরও পড়ুন