• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৯, ০৬:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৪, ২০১৯, ০৬:৪৫ পিএম

পেয়াঁজের দাম বৃদ্ধি

কারসাজির বিরুদ্ধে অ্যাকশনে নামবে সরকার

কারসাজির বিরুদ্ধে অ্যাকশনে নামবে সরকার
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি- ফাইল ছবি

পেয়াঁজের দাম বৃদ্ধির কারসাজিতে জড়িতদের বিরুদ্ধে অ্যাকশনে নেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সোমবার (১৪ অক্টোবর) সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের যৌথ সভার শুরুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 
 
বাণিজ্যমন্ত্রী বলেন, পেয়াঁজের দাম ইস্যুতে এখন আমরা শক্ত অবস্থানে যাব। কারণ ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ার সঙ্গে সঙ্গে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ার কথা নয়। আমাদের পেঁয়াজের প্রধান উৎস ভারত এটা সত্য। তবে ভারত থেকে রপ্তানি বন্ধ হওয়ার অন্তত এক সপ্তাহ পরে আমাদের দেশে পেয়াঁজের দাম বাড়ার কথা। তা কিন্তু হয়নি। আমরা যেটা দেখলাম, ভারত থেকে রপ্তানি বন্ধের সাথে সাথেই এখানে দাম বাড়িয়ে দেয়া হল। এটা কারসাজি। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অ্যাকশনে নামতে হবে।  

টিপু মুনশি বলেন, ব্যবসায়ীরা ভারত থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ হওয়ার বিষয়টিকে পুঁজি করে নিয়েছে। রপ্তানি বন্ধ হওয়ার সঙ্গে সঙ্গে আমাদের দেশে যা স্টক ছিল, সেটা কাজে লাগালে পেঁয়াজের দাম বাড়তো না।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সারাদেশে পেঁয়াজের বাজার গুলো এবং স্টক কতটুকু কোথায় কীভাবে আছে সেটা দেখার জন্য দশটি কমিটি করে দিয়েছিলাম। আমি কয়েকদিন বিদেশে ছিলাম, আজকে সকালে এসেছি। আমি আজই এই কমিটিগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করব। 

এমএএম/টিএফ
 

আরও পড়ুন