• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০২:০৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০৩:০৪ পিএম

ফাহাদ হত্যাকাণ্ডকে নিয়ে রাজনীতি করছে ঐক্যফ্রন্ট : তথ্যমন্ত্রী 

ফাহাদ হত্যাকাণ্ডকে নিয়ে রাজনীতি করছে ঐক্যফ্রন্ট : তথ্যমন্ত্রী 
সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ -ছবি : জাগরণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট দলের ঐক্য ধরে রাখতেই ফাহাদ হত্যাকাণ্ডকে নিয়ে রাজনীতি করছে। এ ঘটনাকে তারা আন্দোলনের ইস্যু করলেও লাভ হবে না।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ক্যাবল অপারেটরদের সংগঠন ও বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় তথ্যমন্ত্রী ডিটিএইচ সেটটপ বক্স ব্যবহারকারীদের উদ্দেশে বলেন, আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে যারা অবৈধ ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) সেটটপ বক্স বন্ধ করবেন না তাদের বিরুদ্ধে ওই দিন থেকেই মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

আগামীতে বিদেশি সিরিয়াল চালাতে সেন্সরবোর্ডের অনুমোদন নিতে হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, দেশের কিছু টেলিভিশন চ্যানেল বিদেশি সিরিয়াল ডাবিং করে প্রচার করছে। যেহেতু একটি চলচ্চিত্র নির্মাণের পর তা প্রদর্শন করতে সেন্সরবোর্ডের অনুমোদন নিতে হয়, সেহেতু বিদেশি সিরিয়াল সেন্সর ছাড়া প্রচার হওয়া সমীচীন নয়। এখন যারা প্রদর্শন করছেন, তারা অনুমোদনের আবেদন করেছেন। যেহেতু এসব সিরিয়ালের কিছু দর্শক রয়েছে, তাই সেগুলো চালানোর অনুমোদন দিচ্ছি। তবে ভবিষ্যতে যেন এসব সিরিয়াল সেন্সরবোর্ড হয়ে আসে, সে জন্য কমিটি হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিটিএইচ সেটটপ বক্সের বিরুদ্ধে ১৫ ডিসেম্বরের পর থেকে অভিযান পরিচালিত হবে। আমাদের দেশের দুইটি কোম্পানিকে ডিটিএইচর লাইসেন্স দেয়া হয়েছে। তবে বিদেশি ডিটিএইচ প্রযুক্তি ব্যবহারের কোন অনুমোদন সরকার দেয়নি। কিন্তু অনেক জায়গায় দেখা যাচ্ছে বিদেশি ডিটিএইচ ব্যবহার করা হচ্ছে। যেগুলো সম্পূর্ণ অবৈধ। 

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, কোনো ব্যক্তি এমন অপরাধ সংঘটিত করলে অনধিক ২ বছর কারাদণ্ড, অনধিক এক লাখ টাকা বা নূন্যতম ৫০ হাজার টাকা অর্থদণ্ডের বিধান রয়েছে। আর দ্বিতীয়বার এই অপরাধ করলে ৩ বছর সশ্রম কারাণ্ড, দুই লাখ টাকা, নূন্যতম ১ লাখ টাকা জরিমানার বিধান আছে।

এমএএম/একেএস

আরও পড়ুন