• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৯, ১১:৪২ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০১৯, ১১:৫৬ এএম

বিকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগের বৈঠক  

বিকালে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগের বৈঠক  

যুবলীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে রোববার (২০ অক্টোবর) বিকাল ৫টায় বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক হবে বলে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ জানিয়েছেন।

বৈঠকে কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য, যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত থাকবেন। তবে যুবলীগের বিতর্কিত চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এই বৈঠকে থাকছেন না। তাকে গণভবনে যেতে নিষেধ করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী।

সূত্র জানায়, আজকের বৈঠকে যুবলীগের জাতীয় কংগ্রেসের কার্যক্রম এগিয়ে নিতে সংগঠনের প্রেসিডিয়াম সদস্যদের মধ্য থেকে একজনকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হতে পারে। বিতর্কিত ওমর ফারুক চৌধুরীকে সরিয়ে প্রেসিডিয়ামের একজন সদস্যকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া ওমর ফারুক চৌধুরীকে বাদ দিয়েই যুবলীগের কংগ্রেস অনুষ্ঠিত হবে বলেও জানা যায়।

এর আগে, ৯ অক্টোবর যুবলীগসহ আওয়ামী লীগের চার সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী আগামী ২৩ নভেম্বর যুবলীগের কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা। যুবলীগের সর্বশেষ জাতীয় সম্মেলন হয়েছিল ৭ বছর আগে ২০১২ সালের ১৪ জুলাই। গঠনতন্ত্র অনুযায়ী এর ৩ বছর পর ২০১৫ সালে পরবর্তী সম্মেলন হওয়ার কথা থাকলেও তা হয়নি। মূলত সংগঠনের শীর্ষ নেতৃত্বের অনীহার কারণেই নির্ধারিত সময়ের পরও সম্মেলন করা যায়নি বলে অভিযোগ কয়েকজন যুবলীগ নেতার।

যুবলীগে মোট ২৫ জন প্রেসিডিয়াম সদস্য, ২ জন যুগ্মসাধারণ সম্পাদক ও ৯ জন সাংগঠনিক সম্পাদকের পদ আছে। এরমধ্যে একজন প্রেসিডিয়াম সদস্য মারা গেছেন। আর একজনের (চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী) গণভবনে যাওয়ার সুযোগ নাই। একজন যুগ্ম সাধারণ সম্পাদক নিষ্ক্রিয়।

টিএস/একেএস

আরও পড়ুন