• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৮:১৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৮:২০ পিএম

ক্যাসিনোতে জড়িত থাকায় বিআরটিএ চেয়ারম্যান ওএসডি 

জাগরণ প্রতিবেদক
ক্যাসিনোতে জড়িত থাকায় বিআরটিএ চেয়ারম্যান ওএসডি 
মশিয়ার রহমান

ধানমণ্ডি ক্লাবে ক্যাসিনোকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চেয়ারম্যান মশিয়ার রহমানকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। গত ২০ অক্টোবর ওএসডি করার পর তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ফিরিয়ে নেয়া হয়েছে। তার জায়গায় ভারপ্রাপ্তের দায়িত্ব দেয়া হয়েছে সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. কামরুল আহসানকে।

বুধবার (২৩ অক্টোবর) কাজে যোগ দিয়েছেন ড. মো. কামরুল আহসান। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় কর্মরত থেকেও অতিরিক্ত দায়িত্ব হিসেবে তিনি বিআরটিএ চেয়ারম্যানের কাজ চালিয়ে যাবেন।

তাকে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে জানিয়ে নতুন বিআরটিএর চেয়ারম্যান কামরুল আহসান বলেন, এ সংস্থায় যেসব সমস্যা রয়েছে তার দ্রুত সমাধানে তিনি উদ্যোগ নেবেন। প্রথম কার্যদিবসেই তিনি বিদ্যমান সমস্যাগুলো চিহ্নিত করতে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেছেন বলেও জানান।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) বাংলাদেশের সড়ক পরিবহন খাত ও সড়ক নিরাপত্তা মধ্যে শৃঙ্খলা নিশ্চিত করার জন্য একটি নিয়ন্ত্রক সংস্থা। মোটরযান কার্যক্রম নিয়ন্ত্রণ,পারমিট দেয়া, বাস ও ট্রাকের ভাড়া নির্ধারণ করে সড়ক পরিবহন নিয়ন্ত্রণ করে এই সংস্থা। এছাড়া ড্রাইভিং লাইসেন্স,ফিটনেস সার্টিফিকেট,রেজিস্ট্রেশন সার্টিফিকেট ও প্রশিক্ষক লাইসেন্সের মত নিয়মিত কর্ম এই সংস্থার অধীনে পরিচালিত হয়।

টিএইচ/একেএস

আরও পড়ুন