• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০১৯, ০৬:০৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৯, ২০১৯, ০৬:১১ পিএম

ক্রিকেটকে নদীতে কেন?

ক্রিকেটকে নদীতে কেন?
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা-টিভি থেকে নেয়া

কলকাতায় ভারত-বাংলাদেশ টেস্ট ক্রিকেট দেখতে গিয়ে তিস্তা নদী নিয়ে কূটনৈতিক কোনও আলোচনা হবে কিনা এমন প্রশ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাল্টা প্রশ্ন, ক্রিকেটকে নদীতে নিয়ে যাচ্ছেন কেন?

ন্যাম সম্মেলন থেকে ফিরে এসে এ বিষয়ে মঙ্গলবার (২৯ অক্টোবর) গণভবনে আয়োজিত প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুলের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মন্তব্য করেন। জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাকে ফোন করেছিল সৌরভ গাঙ্গুলী। সে একজন বিখ্যাত খেলোয়াড়, ভারতের ক্যাপ্টেন ছিলেন, এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হচ্ছে। বর্তমানে পশ্চিমবঙ্গ রাজ্য ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান। সে ফোন করে আমাকে কলকাতায় ভারত-বাংলাদেশের ক্রিকেট খেলা দেখা দাওয়াত দিয়েছে। আমি বলেছি আমি আসবো। ক্রিকেট খেলা দেখতে যাবো সেখানে তিস্তা নিয়ে কথা বলে তিক্ততা এখানে তুলবো কেন? এ সময় প্রধানমন্ত্রী জানান, ওই খেলা দেখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসছেন না। আর কূটনীতি বিষয়ে তিনি বলেন, এসব বিষয়ে কথা বলার তো আরও সময় আছে। তখন কথা হবে।

এ সময় ক্রিকেটারদের ধর্মঘটের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তারা হঠাৎ করেই একটা ধর্মঘট ডেকেছে। তাদের দাবি থাকলে তো জানাতে পারত। বিসিবিকে তারা জানাতে পারতো। কথা নেই বার্তা নেই, হঠাৎ করে তারা ধর্মঘটের ডাকা দিয়ে বসলো। আমার জীবনে আমি শুনিনি যে ক্রিকেটা খেলোয়াররা এভাবে ধর্মঘট করে। ধর্মঘট করলে তো আগে নোটিশ দেয়, সময় দেয়, তারপরে করে। পরবর্তী সময়ে তারা বোর্ডে গেছে। সে ঝামেলা মিটমাট হয়ে গেছে। আমার মনে হয় পৃথিবীর খুব কম দেশই আছে, যারা এভাবে ক্রিকেটারদের সমর্থন দেয়।

টিএইচ/এএইচএস/এসএমএম