• ঢাকা
  • শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮
প্রকাশিত: নভেম্বর ৪, ২০১৯, ১০:৪৮ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০১৯, ০৩:০৫ এএম

‘কেউ যেন বলতে না পারেন, নামাজ পড়ি আবার ঘুষও খাই’

‘কেউ যেন বলতে না পারেন, নামাজ পড়ি আবার ঘুষও খাই’
মন্ত্রিপরিষদের নতুন সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

মন্ত্রিপরিষদের নতুন সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সরকারি কর্মচারীদের উদ্দেশ করে বলেছেন, আমরা যারা সরকারি কর্মকর্তা পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করি, তাদের বিষয়ে বাইরে একটি প্রচারণা আছে যে, আমরা নামাজ আদায় করি আবার ঘুষও খাই।এটা থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। আমাদের অবশ্যই খেয়াল রাখতে হবে, কেউ যেন এই কথা আমাদের বলতে না পারেন। আমরা দুর্নীতি করি, ঠিকভাবে অফিস করিনা, এটাও যেন কেউ বলতে না পারেন।

২৮ অক্টোবর দায়িত্ব পেয়ে রোববার (০৩ নভেম্বর) দুপুরে নয়া মন্ত্রিপরিষদ সচিব সচিবালয়ের মসজিদে জোহরের নামাজে ইমামতি করার পর এসব কথা বলেন। এ সময় নামাজ আদায় করেছেন সরকারের অনেক সচিব, যুগ্ম সচিব, উপসচিবসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। 

সচিব শুধু ইমামতিই নয়, নামাজ আদায় শেষে করেছেন ওয়াজ-নসিহত। এ সময় সততা আর নিষ্ঠার সঙ্গে সরকারের অর্পিত দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন সবাইকে। 

মন্ত্রিপরিষদ সচিব আরো বলেন, একেবারে অন্তর দিয়ে আল্লাহর কাছে কম্পিলিট সারেন্ডার করে আমাদের নামাজ আদায় করতে হবে। মনে রাখতে হবে, আল্লাহ-তালা দাতা, আর আমরা ভিক্ষুক। অবশ্যই নামাজ মানুষকে সব পাপ কাজ খেতে বিরত রাখে।

খন্দকার আনোয়ারুল ইসলাম নতুন মন্ত্রিপরিষদ সচিব। স্থলাভিষিক্ত হয়েছেন মোহাম্মদ শফিউল আলমের। চাকরি জীবনে সততা আর নিষ্ঠায় পুরস্কৃত হচ্ছেন বার বার। পদ্মা সেতুর সেতু বিভাগে সচিবের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনেও থেকেছেন লোভ-লালসার ঊর্ধ্বে। আর সে কারণেই পেয়েছেন মন্ত্রিপরিষদ সচিবের গুরুত্বপূর্ণ দায়িত্ব।  

এমএএম/টিএফ

আরও পড়ুন