• ঢাকা
  • মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০, ৮ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৯, ০১:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৮, ২০১৯, ০১:৫৯ পিএম

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব

ক্ষয়ক্ষতি কমাতে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা বিকালে

খুলনা সংবাদদাতা
ক্ষয়ক্ষতি কমাতে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা বিকালে

ঘুর্ণিঝড় ‘বুলবুল’ ক্রমশ শক্তিশালী হচ্ছে। বঙ্গোপসাগরের বুকে সেটি আরও উত্তাল হয়ে উঠছে। ইতোমধ্যে উপকূলীয় সমুদ্র বন্দর মোংলা, পায়রা, কক্সবাজারে ৪ নম্বর সংকেত জারি করা হয়েছে। ভোর থেকে শুরু হয়েছে গুড়ি, গুড়ি বৃষ্টি। খোলা হয়েছে কন্ট্রোল রুম। আর এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার (৮ নভেম্বর) বিকাল ৪টায় সার্কিট হাউস সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি একটি সভার আয়োজন করেছে।

খুলনা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়াবিদ মো. আমিরুল আযাদ ঢাকা আবহাওয়া অধিদপ্তরের বরাত দিয়ে জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামীকাল ৯ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত হালকা থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। তিনি বলেন শুক্রবার ভোর থেকে খুলনা, মোংলাসহ বিভিন্ন এলাকায় গুড়ি, গুড়ি বৃষ্টিপাত হচ্ছে। এটি সন্ধ্যার দিকে হালকা থেকে ভারী বর্ষণে রূপ নিতে পারে। 

খুলনা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা ( ডিআরআরও) মো. আজিজুল হক জোয়াদ্দার জানান, উপজেলা পর্যায়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সতর্ক করে দেয়া হয়েছে। স্থানীয় জনসাধারণকে আশ্রয় কেন্দ্রে অবস্থান নেয়ার জন্য প্রচারণা চালানোর কথাও বলা হয়েছে। আজ সভায় পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হবে।

টিএফ

আরও পড়ুন