• ঢাকা
  • বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ০৮:৩০ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ০৮:৩০ এএম

ঘূর্ণিঝড় বুলবুল : আজকের জেএসসি ও জেডিসি পরীক্ষা বন্ধ  

জাগরণ প্রতিবেদক
ঘূর্ণিঝড় বুলবুল : আজকের জেএসসি ও জেডিসি পরীক্ষা বন্ধ  
জেএসসি পরীক্ষা কেন্দ্র- ফাইল ছবি

ঘূর্ণিঝড় ‘বুলবুলে’র প্রভাব পড়ছে, এমন আশঙ্কাকে উড়িয়ে না দিয়ে শিক্ষা বোর্ড প্রশাসন শনিবারে (০৯ নভেম্বর) অনুষ্ঠিত জেএসসি ও জেডিসি পরীক্ষা সাময়িক ভাবে স্থগিত করেছে। শিশু শিক্ষার্থীদের নিরাপদে রাখতেই এ পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত দেয়া হয়েছে। 

আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঘূর্ণিঝড় বুলবুলের জন্য দেশের ৯ জেলায় ৭ নম্বর বিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া চট্টগ্রামসহ উপকূলীয় পাঁচ জেলায় ৬ নম্বর বিপদ সংকেত দেওয়া হয়েছে। তবে কক্সবাজার থাকবে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেতের আওতায়। এসব অঞ্চলের লোকজনকে নিরাপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়েছে।

শুক্রবার (৮ নভেম্বর) রাতে আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আব্দুল কালাম মল্লিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষা স্থগিতের কথা জানানো হয়েছে। এমতাবস্থায় শনিবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এ পরীক্ষাটি ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছে।

এছাড়া ঘূর্ণিঝড় বুলবুলের ছোবল থেকে রক্ষা পেতে জেএসসি ও জেডিসি পরীক্ষার খাতা, প্রশ্নসহ যাবতীয় সরঞ্জাম নিরাপদ স্থানে রাখার নির্দেশ দেওয়া হয়েছে শিক্ষাবোর্ডগুলোকে। সব সরঞ্জাম নিকটস্থ ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে বা বড় ভবনে সরিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

এইচ এম/বিএস 
 

আরও পড়ুন