• ঢাকা
  • শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ১০:২৭ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ১১:৪৮ এএম

মইন উদ্দীন খান বাদলের জানাজা সম্পন্ন, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা 

জাগরণ প্রতিবেদক 
মইন উদ্দীন খান বাদলের জানাজা সম্পন্ন, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা 
সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের জানাজা সম্পন্ন - ছবি সংগৃহীত

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী ও চান্দগাঁও) আসনের সংসদ সদদ্য ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি মইন উদ্দীন খান বাদলের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) সকাল দশটায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা পরিচালনা করেন জাতীয় সংসদ মসজিদের ইমাম মাওলানা আবু রায়হান।

জানাজা শেষে রাষ্ট্রপতি আব্দুল হামিদের পক্ষে তার সামরিক সচিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সংসদ সদস্যসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা মরহুমের কফিনে ফুল দেন।

এর আগে শুক্রবার রাতে ভারত থেকে মইন উদ্দীন খান বাদলের মরদেহ ঢাকায় পৌঁছায়। 

ঢাকায় প্রথম জানাজা শেষে তার মরদেহ উড়োজাহাজে করে চট্টগ্রামে নিয়ে যাওয়া হবে।

জানা গেছে, চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে বেলা তিনটায় তার দ্বিতীয় জানাজা, বোয়ালখালী সিরাজুল ইসলাম কলেজে বাদ আসর তৃতীয় জানাজা এবং ইব্রাহিম নূর মোহাম্মদ উচ্চবিদ্যালয় মাঠে বাদ মাগরিব চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে সারোয়াতলীতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদ্‌রোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার ভোরে মইন উদ্দীন খান বাদল মারা যান। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে। ২০০৮ সাল থেকে তিনি চট্টগ্রামের বোয়ালখালী-চান্দগাঁও (চট্টগ্রাম-৮) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। দুই বছর আগে তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। পাশাপাশি তিনি হৃদ্‌রোগেও ভুগছিলেন।

এইচএস/বিএস 
 

আরও পড়ুন