• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ০৮:০১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ০৮:০১ পিএম

ঘূর্ণিঝড় বুলবুল

খুলনা ও বরিশালের পাউবোর প্রকৌশলী ও কর্মকর্তাদের ছুটি বাতিল

জাগরণ প্রতিবেদক
খুলনা ও বরিশালের পাউবোর প্রকৌশলী ও কর্মকর্তাদের ছুটি বাতিল

খুলনা ও বরিশালের ৯ জেলার ঘূর্ণিঝড় উপদ্রুত এলাকার পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী ও কর্মকর্তাদের ছুটি বাতিল করে মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।  

শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় সচিবালয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের সম্মলন কক্ষে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলার প্রস্তুতি নিয়ে বৈঠক শুরুর আগে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম  এনামুল হক শামীম, সচিব কবির বিন আনোয়ারসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে সারে ৪ হাজার নৌপথের মধ্যে বেশির ভাগই রয়েছে খুলনা এবং বরিশালের উপদ্রত ৯ জেলায়। ঘূর্ণিঝড় মোকাবিলায় এসব এলাকার বাঁধ কতটুকু টেকসই, আঘাত হানার আগে ও পরে নদীর বাঁধ ঠিক রাখতে পদক্ষেপ নিতে পানি উন্নয়ন বোর্ডের সকল প্রকৌশলী এবং কর্মকর্তাকে উপদ্রুত এলাকায় পাঠানো হয়েছে। তাদের ছুটিও ২দিন আগে বাতিল করা হয়েছে।

জাহিদ ফারুক বলেন, এই ঘূর্ণিঝড় মোকাবেলায় পানি সম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনেক প্রস্তুতি নেয়া হয়েছে। সরকারের ত্রাণ, স্থানীয় সরকার, স্বাস্থ্য ও নৌ মন্ত্রণালয়ের সকল কাজে সহযোগিতা করছে পানি সম্পদ মন্ত্রণালয়। উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানদের সঙ্গে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার সমন্বয় করে উপদ্রুত এলাকায় কাজ করছে। আমাদের কর্মকর্তারা উপদ্রুত এলাকায় কে কী কাজ করছেন, তা আমরা ঢাকায় বসে হোয়াইটস অ্যাপ-এ দেখছি এবং নির্দেশনা দিচ্ছি বলেও জানান প্রতিমন্ত্রী। 

এমএএম /একেএস

আরও পড়ুন