• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০১:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০১:৪৫ পিএম

পাক বিমান বাহিনীর জাদুঘরে ভারতীয় পাইলট অভিনন্দনের মূর্তি

পাক বিমান বাহিনীর জাদুঘরে ভারতীয় পাইলট অভিনন্দনের মূর্তি
পাক বিমানবাহিনীর জাদুঘরে ভারতীয় পাইলট অভিনন্দনের মূর্তি -ছবি : দৈনিক বর্তমান

ভারত-পাকিস্তান উভয় দেশের মধ্যে নানান বিষয় নিয়ে সারা বছরই চলে পক্ষ-বিপক্ষ প্রচার-প্রচারণা। কেউ সুযোগ পেলেই অন্য পক্ষকে এক হাত নিতে ছাড়ে না চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ।

যার সর্বশেষ দৃষ্টান্ত স্থাপন করলো পাকিস্তান। পাকিস্তানের করাচিতে বিমান বাহিনীর জাদুঘরে ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বর্তমানের একটি মূর্তি রাখা হয়েছে। সযত্নে কাঁচে শোকেসে রাখা হয়েছে এই মূর্তিটিকে।

টুইটারে ছবিটি পোস্ট করেছেন পাকিস্তানের সাংবাদিক আনোয়ার লোদী। এ বছরের ২৭ ফেব্রুয়ারি পাকিস্তানের মাটি থেকে আটক করা হয়েছিল অভিনন্দন বর্তমানকে।

কাশ্মীরে তার মিগ ২১-এর সঙ্গে একটি এফ ১৬ বিমানের সংঘাত শুরু হয়। শেষ পর্যন্ত পাকিস্তানের মাটিতে ভূপাতিত হয়েছিল অভিনন্দনের বিমান।

এরপর পাইলটকে নানান জল্পনা তৈরি হলেও শেষ পর্যন্ত ১ মার্চ আট্টারি-ওয়াঘা সীমান্তে তাকে ছেড়ে দেয় পাকিস্তান।

টুইটার পোস্টের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম ওয়ান ইন্ডিয়া ও  দৈনিক বর্তমান জানায় ‘‘আানোয়ার লোদি লিখেছেন- পাকিস্তান বিমান বাহিনীর মিউজিয়ামে অভিনন্দনকে স্থান দেয়া হয়েছে। যদি তার হাতে এক কাপ চা থাকত তাহলে এই ছবিটি দেখতে আরও ভাল হত।’’

এ সম্পর্কে তিনি পাকিস্তানের সেনাবাহিনীর অধীনে থাকাকালীন অবস্থায় ভিডিও প্রকাশের কথাও তুলেছেন। সেই ভিডিওতে দেখা গিয়েছিল অভিনন্দনের হাতে এককাপ চা রয়েছে। তবে প্রকাশিত ছবিটিতে হাতের একপাশে একটা কাপ দেখা যাচ্ছে।

এসএমএম

আরও পড়ুন