• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৩:১৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০৪:০৪ পিএম

সরকারি-বেসরকারি অংশীদারিত্ব আইন মন্ত্রিসভায় অনুমোদন

সরকারি-বেসরকারি অংশীদারিত্ব আইন মন্ত্রিসভায় অনুমোদন
ব্রিফিং করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম -ছবি : জাগরণ

বাংলাদেশ সরকারি-বেসরকারি অংশীদারিত্ব (সংশোধন) আইন (পিপিপি) ২০১৯এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এছাড়া মন্ত্রিসভার বৈঠকে সংসদ সদস্য মাইনুদ্দিন খান বাদলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। বৈঠকে মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানানো হয়।

সোমবার (১১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত ব্রিফিংয়ে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এর আগে দুপুর সাড়ে ১২টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন।

মন্ত্রিপরিষদ সচিব জানান, জনগণের জীবন মান উন্নয়নে, অর্থ-সামাজিক অগ্রগতি তরান্বিত করা এবং অবকাঠামো গড়ে তোলার লক্ষ্যে দেশি-বিদেশি আকৃষ্ট করার মধ্য দিয়ে বেসরকারি খাতের সাথে অংশীদারিত্ব সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ সরকারি-বেসরকারি অংশীদারিত্ব আইন ২০১৯ এর অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠকে গত ১০ থেকে ১৪ জুলাই রাশিয়ায় অনুষ্ঠিত নবম আন্তর্জাতিক মেরিটাইম ডিফেন্স শো এ নৌপরিবহন প্রতিমন্ত্রীর অংশগ্রহণের বিষয়ে অবহিত করা হয়।

এমএএম/ এসএমএম

আরও পড়ুন