• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৪:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০৪:৫৮ পিএম

ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহাম্মদ ইমরান

ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহাম্মদ ইমরান
মুহাম্মদ ইমরান - ফাইল ছবি

ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন পররাষ্ট্র ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান। বর্তমানে তিনি সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। মুহাম্মদ ইমরান ভারতে বর্তমানে কর্মরত হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর স্থলাভিষিক্ত হবেন। 

এছাড়া বাহরাইনে নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয়া হয়েছে পররাষ্ট্র ক্যাডারের ১৫ ব্যাচের কর্মকর্তা ড. মো. নজরুল ইসলামকে। তিনি বর্তমানে রিয়াদে বাংলাদেশ দূতাবাসে ডেপুটি চিফ অব মিশন পদে কর্মরত রয়েছেন। 

ভারতে নিয়োগ পাওয়া মুহাম্মদ ইমরান এর আগে উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও জেদ্দা, বন, বার্লিন এবং অটোয়ার বাংলাদেশ মিশনে সুনামের সঙ্গে বিভিন্ন দায়িত্ব পালন এবং কলকাতায় উপ-হাই কমিশনার ও ডেপুটি হাইকমিশনার হিসেবে কর্মরত ছিলেন। পররাষ্ট্র মন্ত্রণালয়েও বিভিন্ন শাখায় তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি অর্জনকারী ইমরান দুই কন্যা সন্তানের জনক। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার (১১ নভেম্বর) এ তথ্য জানানো হয়।

এফসি

আরও পড়ুন