• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ১২:১৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ১২:১৩ পিএম

লোকমানকে দুদকের ফের জিজ্ঞাসাবাদ

লোকমানকে দুদকের ফের জিজ্ঞাসাবাদ
পুলিশ হেফাজতে লোকমান হোসেন ভূঁইয়া

অবৈধ সম্পদ অর্জনের মামলায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়াকে রিমান্ডে নিয়ে ফের  জিজ্ঞাসাবাদ করছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে দ্বিতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। 

দুদক জানায়, মঙ্গলবার সকাল সোয়া ১০টা থেকে দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবালের নেতৃত্বে একটি টিম তাকে দ্বিতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদ করছে। এর আগে গতকাল সোমবার বিকেলে প্রায় দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সংস্থাটি। রাতে তাকে রমনা মডেল থানায় রাখা হয়। সেখান থেকেই আজ  সকালে পুনরায় দুদকে আনা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ নভেম্বর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই দিন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম তার সাতদিনের রিমান্ডের আবেদন করেছিলেন। গত ২৭ অক্টোবর ৪ কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬৪৮ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগে লোকমানের বিরুদ্ধে এই মামলা করে দুদক।

মামলার এজাহারে বলা হয়, ৬৪ লাখ ২০ হাজার টাকার স্থাবর সম্পত্তির হিসাব আয়কর নথিতে দেখালেও অনুসন্ধানে তার সুনির্দিষ্ট কোনো বৈধ আয়ের উৎস পাওয়া যায়নি।

এতে বলা হয়, আসামি লোকমান হোসেন ভূঁইয়া তার আয়কর নথিতে ৭৩ লাখ ৭০ হাজার ৬৬৪ টাকার অস্থাবর সম্পদ ছাড়াও নিজ নামে ও তার স্ত্রী-সন্তানদের সঙ্গে যৌথভাবে আরও দুই কোটি ৯৬ লাখ ২৮ হাজার ৯৮৪ টাকার অস্থাবর সম্পদ অর্জন করেছেন। কিন্তু তা তাদের আয়কর নথিতে প্রদর্শন করেননি তিনি।

গত সেপ্টেম্বরের শেষে ঢাকার মতিঝিল এলাকার ওই ক্লাবে অভিযান চালিয়ে দুটো রুলেট টেবিল, নয়টি বোর্ড, বিপুল পরিমাণ কার্ড, ১১টি ওয়্যারলেস সেট ও ১০টি বিভিন্ন ধরনের চাকু পাওয়ার কথা জানায় পুলিশ। এরপর ২৬ সেপ্টেম্বর তেজগাঁওয়ের মনিপুরীপাড়ার বাসা থেকে লোকমানকে মদসহ গ্রেপ্তার করে র‌্যাব। 

গত ১৮ সেপ্টেম্বর ক্যাসিনো বিরোধী অভিযান শুরু করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এর পরপরই গত ৩০ সেপ্টেম্বর অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়ে কাজ শুরু করে সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে সাত সদস্যের টিমকে অনুসন্ধানের দায়িত্ব দেওয়া হয়। টিমের অপর সদস্যরা হলেন, উপ-পরিচালক মো. জাহাঙ্গির আলম, সালাউদ্দিন আহমেদ, গুলশান আনোয়ার প্রধান, সহকারী পরিচালক সাইফুল ইসলাম, মামুনুর রশীদ চৌধুরি ও মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী।

এইচ এম/বিএস