• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৩:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৪:১৮ পিএম

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের পরিচয় মিলেছে

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের পরিচয় মিলেছে
দুর্ঘটনাকবলিত দুই ট্রেন -ছবি : জাগরণ

ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ রেলস্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেন সংঘর্ষে ১৬ জন নিহত ও অর্ধ শতাধিক মানুষ আহত হয়েছেন।

সোমবার (১১ নভেম্বর) রাত ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ১০ জনের পরিচয় জানা গেছে। বাকি ছয় জনের পরিচয় এখনও জানা যায় নি। আহত ৪১ জনের তালিকাও প্রকাশ করা হয়েছে।

পরিচয় পাওয়া নিহত ১০ জন হলেন- চাঁদপুরের হাজীগঞ্জের পশ্চিম রাবাজগাঁও মুজিবুল রহমান (৫৫), হবিগঞ্জের ভোল্লার ইয়াছিন (১২), চুনারুরঘাটের তিরেরগাঁওয়ের সুজন আহমেদ (২৪), মৌলভীবাজারের জাহেদা খাতুন (৩০), চাঁদপুরের কুলসুম বেগম (৩০), হবিগঞ্জের বানিয়াচংয়ের আল আমিন (৩০), হবিগঞ্জের আনোয়ারপুরের আলী মোহাম্মদ ইউসুফ (৩২), হবিগঞ্জের বানিচংয়ের আদিবা (২), ব্রাহ্মণবাড়িয়া সদরের সোহামনি (৩) ও চাঁদপুরের উত্তর বালিয়ার ফারজানা (১৫)।

মৃত ব্যক্তিদের তালিকা

দুর্ঘটনাস্থলের কাছে বায়েক শিক্ষা সদন উচ্চ বিদ্যালয়ে খোলা অস্থায়ী ক্যাম্প থাকা ১০টি মরদেহের মধ্যে স্বজনদের কাছে ৪টি মরদেহ হস্তান্তর করা হয়েছে। মরদেহ হস্তান্তরের সময় প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার করে টাকা দিচ্ছেন অতিরিক্ত জেলা প্রশাসক শামসুজ্জামান।

আহতদের তালিকা

তূর্ণা নিশীথা ট্রেনকে মন্দবাগ রেলস্টেশনে দাঁড়ানোর জন্য সিগন্যাল দেয়া হয়। ওই সিগন্যালে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস প্রধান লেন থেকে ১ নম্বর লাইনে যেতে শুরু করে। ট্রেনটির ৬টি বগি ১ নম্বর লাইনে উঠতে পেরেছিল। অন্য বগিগুলো প্রধান লেনে থাকা অবস্থায় তূর্ণা নিশীথা সিগন্যাল অমান্য করে। এতেই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার কারণ তদন্তে এখন পর্যন্ত পাঁচটি কমিটি গঠন করা হয়েছে।

এসএমএম

আরও পড়ুন