• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০২:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০৪:০২ পিএম

ফাহাদ হত্যা মামলা ১৩৫ দিনে শেষ করা হবে : আইনমন্ত্রী

ফাহাদ হত্যা মামলা ১৩৫ দিনে শেষ করা হবে : আইনমন্ত্রী
গণমাধ্যমের সাথে কথা বলছেন আইনমন্ত্রী আনিসুল হক -ছবি : জাগরণ

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বুয়েট শিক্ষার্থী ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলা দ্রুত বিচার আইনে ১৩৫ দিনে শেষ করা হবে। ১৮ নভেম্বর (সোমবার) থেকে শুরু করা হবে প্রসিকিউশনের কাজ।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আবেদন আসলেই দ্রুত বিচার আইনের কার্যক্রম শুরু হবে। সেজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দ্রুত আবেদন পাঠাতে বলা হবে।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ে নিজ কক্ষে বুয়েট শিক্ষার্থী ফাহাদ আবরার হত্যার চার্জশিট দাখিলের পর গণমাধ্যমের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, যে কারণেই হোক এটা একটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ড। এই মামলার দ্রুত বিচারকার্য সম্পন্ন হওয়া মানেই একটি ম্যাসেজ তুলে ধরা, যাতে এমন ঘটনা আর না ঘটে।

তিনি বলেন, এই মামলার কাজ দ্রুত শেষ করতে আমি আগে থেকেই একটি প্রসিকিউশন টিম রেডি করে রেখেছিলাম। তবে চার্জশিট দাখিলের পরও কিছু বাধ্যবাধকতা আছে। সব আসামি আটক না হলে তাদের পলাতক দেখিয়ে বিচারকার্য শুরু করতে একটি গেজেট প্রকাশ করতে হবে। তারপর বিচারকার্য শুরু হবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই মামলা দ্রুত বিচার আইনে সম্পন্ন করতে প্রাথমিকভাবে ৯০ দিন ধার্য থাকবে। তাতে না হলে আরও ৩০ দিন বাড়ানো হবে। এতেও শেষ করা না গেলে আবারো ১৫ দিন বাড়নো হবে। এই ১৩৫ দিনে বিচারকার্য শেষ করা হবে।

এমএএম/একেএস

 

আরও পড়ুন