• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০১৯, ০৪:০৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৫, ২০১৯, ০৪:৪৫ পিএম

পেঁয়াজ সিন্ডিকেটের সঙ্গে মন্ত্রী-এমপিরা জড়িত : রিজভী

পেঁয়াজ সিন্ডিকেটের সঙ্গে মন্ত্রী-এমপিরা জড়িত : রিজভী

পেঁয়াজ নিয়ে সিন্ডিকেটের সঙ্গে মন্ত্রী-এমপিরা সরাসরি জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ থাকার পরও ক্ষমতাসীন দলের সিন্ডিকেটের কারণে এর কেজি দেড় শতকের পর ডাবল সেঞ্চুরি  পেরিয়ে গেছে। সর্বশেষ গতকাল যোগ হয়েছে আরো ৪০ টাকা। ২৪০ টাকা ছাড়িয়েও থামেনি দাম। দাম আর কতো বাড়বে এই নিশ্চয়তা কেউ দিতে পারছেন না।

শুক্রবার (১৫ নভেম্বর) নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একটি বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

পথসভায় রিজভী বলেন, গত ৮ দিন বিএনপি চেয়ারপারসন সাবেক ৪ বারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া কাছে কোনো চিকিৎসক যাননি। সুচিকিৎসার অভাবে প্রানহানীর পর্যায় তিনি। আমরা মনে করি, এই মিডনাইট সরকার গভীর নীলনকশা অনুযায়ী বেগম খালেদা জিয়াকে তিলে তিলে নিঃশেষ করার অপপ্রয়াসে তার চাহিদামত চিকিৎসা প্রদানের সুযোগ দিচ্ছে না। তার প্রাপ্য জামিনে সরাসরি বাধা দেয়া হচ্ছে। নগ্নভাবে আদালতের ওপর হস্তক্ষেপ করা হচ্ছে। আমি অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছি।

রিজভী আরও বলেন, ‘সংসদে বাণিজ্যমন্ত্রীর পক্ষে শিল্পমন্ত্রী যেদিন বললেন বাজার নিয়ন্ত্রণে’ - তার পর দিনই এক লাফে ৩০ থেকে ৪০ টাকা বেড়ে যায় কেজিতে। মন্ত্রীর বক্তব্যের পর পেঁয়াজের দাম আরও বেড়ে গেছে। তাদের বক্তব্য সিন্ডিকেটকে উস্কে দিচ্ছে। রাজধানীর খুচরা বাজারে, পাড়া-মহল্লার দোকানগুলোতে পেয়াজের দাম প্রতি কেজি ২৪০ টাকা ছাড়িয়েছে। 

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল বের করে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দল। মিছিলটি নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনের থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন রুহুল কবির রিজভী। এতে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের সভাপতি শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাইফুল ইসলাম পটু, মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম ইউসুফ আলী, মুক্তিযুদ্ধ প্রজন্ম দল মহানগর দক্ষিণের সভাপতি সাইফুল ইসলাম ও উত্তরের সভাপতি মো. ওবায়দুর রহমান অটলসহ মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের অসংখ্য নেতাকর্মী। 

বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের সভাপতি শামা ওবায়েদ।

টিএস/টিএফ

আরও পড়ুন