• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ০৪:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ০৪:৪৪ পিএম

আশুলিয়ায় মাছ ধরা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে আহত  ১০ 

আশুলিয়ায় মাছ ধরা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে আহত  ১০ 

ডোবায় মাছ ধরাকে কেন্দ্র করে সাভারের আশুলিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন  আহত হয়েছেন। এদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। সজ্ঞাহীন অবস্থায় আসলাম নামে এক জনকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে এবং ৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

শুক্রবার (২২ নভেম্বর) দুপুরে আশুলিয়ার উনাইল এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন- আশুলিয়ার উনাইল এলাকার আক্কেল আলীর ছেলে আব্দুল কুদ্দুস ও তার নাতি সোহেল।

চিকিৎসাধীন আব্বাস উদ্দিন জানান, তাদের নিজেদের মালিকানাধীন জমির ওই ডোবায় এতদিন জোরপূর্বক মাছ ধরে নিয়ে যেত স্থানীয় হানিফ, আব্দুল কুদ্দুস, নূর উদ্দিন, আলাউদ্দিনসহ বেশ কয়েকজন। গতকাল বৃহস্পতিবার সকালে তিনি ও তার শরিক নিজাম উদ্দিন, চাঁন মিয়া, আসলাম ও আব্দুল হাকিমসহ ১০-১২ জন মাছ ধরতে যান। এ সময় হানিফের নেতৃত্বে ৩০-৪০ জন দেশীয় ধারালো অস্ত্র, শাবল, লোহার পাইপ ও লাঠিসোটা নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এক পর্যায়ে দেশীয়  অস্ত্রের আঘাতে আহত হন  হানিফ ও তার লোকজন। পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করে।

এবিষয়ে স্থানীয় ধামসোনা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল কুদ্দুস জানান, সকালে আব্বাস উদ্দিন ও তার শকিকেরা নিজেদের মালিকানাধীন ডোবাতেই মাছ ধরতে গিয়েছিলেন। কিন্তু সাবেক ইউপি মেম্বার হানিফ ও তার লোকজন তাদের মারাত্মকভাবে কুপিয়ে জখম করেছে।পূর্ব বিরোধের জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানান তিনি। 

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান বলেন, আশুলিয়ার উনাইল গ্রামে মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় বেশ কয়েকজন আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত আব্দুল কুদ্দুস ও তার ছেলে সোহেল নামে দুজনকে আটক করা হয়েছে। এছাড়া থানায় একটি মামলা দায়ের হয়েছে। 

এইচ এম/বিএস