• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৯, ১০:৫৭ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০১৯, ১২:০৭ পিএম

সমাজের অসুস্থতা নিরাময় করতে হবে : প্রধানমন্ত্রী

সমাজের অসুস্থতা নিরাময় করতে হবে : প্রধানমন্ত্রী
বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -ছবি : বাসস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অসৎ পথে বিরিয়ানি খাওয়ার চেয়ে সৎ পথে কামাই করে লবণ-ভাত খাওয়া ভালো।

স্পেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (১ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশীদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন।

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক আর দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে জানিয়ে শেখ হাসিনা বলেছেন, সমাজের এই সমস্ত অসুস্থতাগুলো দূর করতে হবে।

সাম্প্রতিক দুর্নীতিবিরোধী অভিযানের বিষয়ে ইঙ্গিত করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ঘুষ, দুর্নীতি করে কিংবা ছিনতাই-সন্ত্রাস করে টাকা বানিয়ে সেই টাকা দিয়ে একেবারে ফুটানি দেখিয়ে মনে করতো, আমরা যেন কী হয়ে গেছি। মানে, মুই কী হনুরে ভাব। এই মানসিকতা যেন আর না থাকে, সমাজের এই সমস্ত অসুস্থতা আমাদের দূর করতে হবে।

এ সময় তিসি দলীয় নেতা-কর্মীসহ সবাইকে সৎ পথে চলার নির্দেশ দেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে রাষ্ট্র ও সরকার প্রধানদের জলবায়ু পরিবর্তন সংক্রান্ত ২৫তম বার্ষিক শীর্ষ সম্মেলন’-এ (কপ২৫) যোগ দিতে স্পেনের মাদ্রিদে পৌঁছান।

স্পেনের সার্বিক সহায়তায় চিলির সভাপতিত্বে ২ থেকে ১৩ ডিসেম্বর মাদ্রিদে অনুষ্ঠিত হবে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশনের ২৫তম বার্ষিক সম্মেলন।

প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট স্থানীয় সময় বিকেল ৫টা ৪০ মিনিটে মাদ্রিদের টরেজন বিমানবন্দর অবতরণ করে।

বিশ্ব পর্যটন সংস্থায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রীকে মাদ্রিদের হোটেল ভিলা ম্যাগনায় নিয়ে যাওয়া হয়। স্পেন সফরকালে প্রধানমন্ত্রী এ হোটেলে অবস্থান করবেন।

তিন দিনের সফর শেষে মঙ্গলবার (৩ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৯টায় প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানে দেশের পথে রওয়ানা হবেন।

ঢাকার স্থানীয় সময় বুধবার (৪ ডিসেম্বর) রাত ১২টা ৪০ মিনিটে বিমানটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

এসএমএম

আরও পড়ুন