• ঢাকা
  • সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৯, ০১:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০১৯, ০৩:২৯ পিএম

অনলাইন পোর্টালের নিবন্ধন শুরু আগামী সপ্তাহে : তথ্যমন্ত্রী

জাগরণ প্রতিবেদক
অনলাইন পোর্টালের নিবন্ধন শুরু আগামী সপ্তাহে : তথ্যমন্ত্রী
গণমাধ্যমের সাথে কথা বলছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ- ছবি : জাগরণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বেসরকারি টেলিভিশন ও রেডিওর অনলাইনকেও নিবন্ধন নিতে হবে। তিনি জানান, নিবন্ধনের জন্য ৩ হাজার ৫৯৭টি অনলাইন নিউজ পোর্টাল, অনলাইন ভার্সন দৈনিক, আইপিটিভি এবং আইপি রেডিও-এর আবেদন জমা পড়ে। তদন্ত শেষে স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে কয়েক শত আবেদন পত্র পাঠানো হয়েছে।

আগামী সপ্তাহে যাচাই-বাছাই শেষে সেগুলোকে নিবন্ধন দেয়া হবে।

সোমবার (২ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ দফতরে গণমাধ্যমের প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমে শৃঙ্খলা ফেরাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল, রেডিওয়ের  অনলাইনকেও নিবন্ধন নিতে হবে। দৈনিক পত্রিকার বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। যদিও নিবন্ধন নেয়ার বিষয়টি বাধ্য-বাধকতা নেই, তারপরেও একটি শৃঙ্খলার মধ্যে থাকতে হবে দৈনিক পত্রিকাগুলোকে। আইপি টিভির নিবন্ধনের বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।

ড. হাছান মাহমুদ বলেন, এ পর্যন্ত আমাদের কাছে জমা পড়া ৩,৫৯৭টি আবেদন পত্র তদন্তের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। তদন্ত শেষে কয়েকশত ফিরেছে। এসব আবেদন যাচাই-বাছাই শেষে আগামী সপ্তাহে নিবন্ধন দেয়া শুরু হবে। নিবন্ধন না নেয়া বা না পাওয়া সব অনলাইনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

খালেদা জিয়ার মুক্তি দাবির বিষয়ে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হঠাৎ হঠাৎ দেখি রাজধানীর কোনো কোনো সড়কে খালেদা জিয়ার মুক্তির দাবিতে কয়েকজনের ঝটিকা মিছিল। এরপর আর নেই। এই যদি হয় বিএনপির আন্দোলনের নমুনা, তবে তা হাস্যকর। আমি মনে করি, আইনি মাধ্যমে ছাড়া খালেদা জিয়ার মুক্তি মিলবে না।

এমএএম/এসএমএম/একেএস

আরও পড়ুন