• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ০৩:০৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ০৩:০৯ পিএম

রুম্পা হত্যা

মৃত্যুরহস্য উদ্ঘাটনে শিক্ষার্থীদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম 

মৃত্যুরহস্য উদ্ঘাটনে শিক্ষার্থীদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম 
রুবাইয়াইত শারমীন রুম্পা -ছবি : সংগৃহীত

রুবাইয়াইত শারমীন রুম্পার মৃত্যুরহস্য উদ্ঘাটনে  ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার (৮ ডিসেম্বর) স্ট্যামফোর্ডের ধানমণ্ডি ও সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে শিক্ষার্থীরা তৃতীয় দিনের মতো বিক্ষোভ ও সমাবেশ করছে। সকালে সমাবেশ থেকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেয়া হয়েছে। এ সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রকাশ না করা হলে তারা শিক্ষা কার্যক্রম বর্জন করে রাস্তায় নেমে কঠোর আন্দোলন করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।  

ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ আল হাসান সুমন বলেন, রুম্পার মৃত্যু তদন্ত প্রতিবেদন প্রকাশ ও এ ঘটনায় সংশ্লিষ্টদের বিচারের দাবিতে তিন দিন ধরে বিশ্ববিদ্যালয় গেটের সামনে ও ক্যাম্পাসের ভেতরে আন্দোলন চালিয়ে যাচ্ছি আমরা। অথচ এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে রুম্পার মৃত্যুর বিষয়ে তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়নি।

তিনি বলেন, রুম্পার পরিবার জানতে চায় কীভাবে সে মারা গেলো। আমাদের সহপাঠীর কীভাবে মৃত্যু ঘটেছে তা আমরা জানতে চাই। এটি আত্মহত্যা না কি খুন-এ বিষয়টি দেশবাসীও জানতে চায়। তিনদিন পার হয়ে গেলেও সেই রহস্য এখনও উদ্ঘাটন হয়নি।

বুধবার (৪ ডিসেম্বর) রাতে সিদ্ধেশ্বরী এলাকার তিনটি ভবনের মধ্যবর্তী স্থান থেকে অজ্ঞাতপরিচয় এক তরুণীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন রাতে স্বজনরা রমনা থানায় মরদেহের ছবি দেখে রুম্পার মরদেহ শনাক্ত করেন।

স্টামফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের স্নাতকের ছাত্রী ছিলেন রুম্পা। বাবা রোকনউদ্দিন হবিগঞ্জের একটি পুলিশ ফাঁড়ির পরিদর্শক।

রুম্পার মৃত্যুর কারণ কী, সে উত্তর খুঁজে পাচ্ছে না পুলিশ। ঘটনাটির তদন্ত সংশ্লিষ্ট পুলিশের এক কর্মকর্তা বলছেন, শারমিন কীভাবে মারা গেলো, সেটি ধরেই তদন্ত হচ্ছে। তার মোবাইল ফোনের কললিস্ট যাচাই-বাছাই করা হচ্ছে। কিন্তু কে বা কারা, কীভাবে এবং কী কারণে তাকে হত্যা করেছে সে বিষয়ে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।

এইচএম/এসএমএম

আরও পড়ুন