• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ০১:০৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯, ০১:৫৮ পিএম

ভারতের সঙ্গে টানাপোড়েন সৃষ্টি হোক চাই না : কাদের

ভারতের সঙ্গে টানাপোড়েন সৃষ্টি হোক চাই না : কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল -ছবি : জাগরণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতের সঙ্গে আমাদের বাইলেটারেল (দ্বিপাক্ষিক) রিলেশন খুব ভাল। ইতিবাচক সম্পর্ক আছে, এ সম্পর্কে কোনো টানাপোড়েন সৃষ্টি হোক সেটা আমরা চাই না।

রোববার (১৫ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, এনআরসির বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। ভারত আমাদের প্রতিবেশী দেশ। একটা স্বার্বভৌম দেশ, স্বাধীন দেশ। ভারতের পার্লামেন্ট যে আইন পাশ হয়, লোক সভায়, রাজ্যসভায় সেটা তাদের অভ্যন্তরীণ বিষয়। এর প্রতিক্রিয়া কি হতে পারে, সে ব্যাপারে আমাদের বক্তব্য পররাষ্ট্র মন্ত্রণালয় ভারতের হাইকমিশনারের মাধ্যমে জানিয়ে দিয়েছে। বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয় দেখছে।

তিনি আরও বলেন, যদি কোনো সমস্যা হয় তাহলে আমরা আলাপ আলোচনা করে সমাধান খুঁজে নেবে। ভারতের সাথে আমাদের বাইলেটারাল (দ্বিপাক্ষিক) আলোচনার সুযোগ আছে।

আসন্ন জাতীয় সম্মেলন স্মরণকালের সবচেয়ে বড় সম্মেলন হতে যাচ্ছে বলেও এ সময় আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি জানান, আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলনে শৃঙ্খলা উপকমিটি ২ হাজার লোক দায়িত্ব পালন করবে। সম্মেলনে শৃঙ্খলা বজায় রাখার জন্য। স্মরণকালের সর্ববৃহৎ সম্মলেন হবে। শৃঙ্খলার দিক থেকেও স্মরণীয় হবে।  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে উপকমিটির সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। 

এইচএস/একেএস

আরও পড়ুন