• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০১৯, ১২:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৮, ২০১৯, ১২:৪৩ পিএম

বিজিবি সদস্যদের যথাযথভাবে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর 

জাগরণ প্রতিবেদক
বিজিবি সদস্যদের যথাযথভাবে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর 

বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি আশা করবো আপনারা নিয়ম-নীতি মেনে, শৃঙ্খলা ও নিষ্ঠার সঙ্গে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন। 

বুধবার (১৮ ডিসেম্বর) রাজধানীর পিলখানায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস উপলক্ষে আয়োজিত কুচকাওয়াজে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। 

তিনি বলেন, দেশে মাদক, চোরাচালান, শিশু ও নারী পাচার থেকে শুরু করে অবৈধ অনুপ্রবেশ বন্ধ করা বিজিবি’র একান্ত দায়িত্ব। সেই দায়িত্ব আপনারা যথাযথভাবে পালন করবেন আমরা সেটাই চাই। 

এ সময় বিজিবি সদস্যদের ঊর্ধ্বতম কর্তৃপক্ষের কমান্ড মেনে চলে শান্তি-শৃঙ্খলা বজায় রেখে ও সততার সঙ্গে দেশের প্রতি তাদের যে দায়িত্ব তা পালনের জন্য আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বিজিবির অগ্রযাত্রার যেন অব্যাহত থাকে সেই প্রত্যাশা করে বলেন, আমি আশা করি, আপনারা সব সময় দেশপ্রেম, সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্বপালন করে আপনারা এই বাহিনীর সুনাম ও মর্য়াদা সমুন্নত রাখবেন।

শেখ হাসিনা বলেন, আমি চাই আপনারা দেশকে ভালোবেসে দেশের মানুষের জন্য কাজ করবেন। জাতির পিতা স্বাধীনতা দিয়ে গেছেন। তার লক্ষ্য ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, সুখি, সমৃদ্ধ সোনার বাংলা। তিনি তা গড়ে যেতে পারেন নাই। এখন আমাদের দায়িত্ব বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলা। এরইমধ্যে আমরা অনেক এগিয়েছি, অনেক সাফল্য এসেছে। তবে এখানেই শেষ নয়, সামনে আরও এগোতে হবে।


এএইচএস/টিএফ

আরও পড়ুন