• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০১৯, ১২:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২০, ২০১৯, ১২:৫৯ পিএম

আ.লীগের সম্মেলন স্থলে নেতাকর্মীদের ঢল

আ.লীগের সম্মেলন স্থলে নেতাকর্মীদের ঢল
আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে নেতাকর্মীরা- ছবি : জাগরণ

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল নেমেছে।

শুক্রবার (২০ ডিসেম্বর) বিকাল ৩টায় সম্মেলনের উদ্বোধন ঘোষণার কথা থাকলেও সকাল এগারোটা থেকেই নেতাকর্মীরা সম্মেলনস্থলে পৌঁছান।

সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশে ভিআইপি গেট ছাড়া বাকি ৪দিকে দিয়ে নেতা-কর্মীদের সম্মেলনস্থলে প্রবেশ করতে দেখা গেছে। সম্মেলনে দলের নেতাকর্মীদের প্রবেশ করার আগে ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের আশেপাশে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। অনেককেই বাদ্য বাজিয়ে এবং দলীয় ও বিভিন্ন দেশাত্মবোধক গানের মাধ্যমে সম্মেলনস্থলে আসতে দেখা যায়।

এসময় নেতাকর্মীদের পড়নে ছিল দলীয় ও জাতীয় পতাকার আদলে তৈরি টুপি ও মাফলার। সারাদেশ থেকে আসা আওয়ামী লীগের কাউন্সিলর ও ডেলিগেট বৃন্দ সম্মেলনস্থলে প্রবেশ করছেন। সম্মেলনস্থলে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও আসন গ্রহণ করছেন।

কুষ্টিয়া থেকে আসা জেলা আওয়ামী লীগের সদস্য ও দলের ২১তম জাতীয় সম্মেলনের কাউন্সিলর গোলাম মোস্তফা দৈনিক জাগরণ কে বলেন, সৎ ও সংগঠনকে যারা শক্তিশালী করতে পারেন তারাই যেন নেতৃত্বে আসে এমন প্রত্যাশা করছি। সেই সঙ্গে দলের নতুন রক্ত সঞ্চালনের জন্য ছাত্রলীগের সাবেক নেতাদের নেতৃত্বে আনা হয় এমন আশা রাখি। 

গাজীপুর থেকে আসা দলের কাউন্সিলর অ্যাডভোকেট শামসুল আলম দৈনিক জাগরণ কে বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন আওয়ামী লীগ আরো শক্তিশালী হবে এই সম্মেলনের মধ্য দিয়ে এটাই প্রত্যাশা।

গোপালগঞ্জ কা‌শিয়া‌নি থে‌কে এসে‌ছেন ক‌বির হো‌সেন। যেখানেই স‌ম্মেলন হয় সেখানেই যান তি‌নি। হা‌তে মাইক নি‌য়ে দলীয় প্রচার ক‌রেন আর নৌকার ব্যাচ বি‌ক্রি ক‌রেন। তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেখ হাসিনার প্রতি ভালোবাসা থেকেই তিনি বিভিন্ন জায়গায় নৌকার প্রচার করে থাকেন।

কুষ্টিয়া জেলার দৌলতপুর থানা থে‌কে পরিবার নিয়ে সম্মেলনে এসেছেন মো. আকরাম হো‌সেন। যেখানে আওয়ামী লীগের সম্মেলন হয় সেখানেই মাথায় নৌকা নিয়ে হাজির হয়ে যান শেখ হাসিনা পাগল এই ভক্ত। এবার পরিবারের আবদার মেটাতে পুরো পরিবার নিয়ে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন চলে এসেছেন রাজধানীর সোহরাওয়ার্দী
উদ্যানে। বরাবরের মতো মাথায় আছে সেই নৌকা।

নেতাকর্মীদের কাছে তুমুল জনপ্রিয়তা এবং দলে তার অপরিহার্যতার কারণে রেকর্ড নবমবারের মতো আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পাচ্ছেন শেখ হাসিনা। বিষয়টি নিয়ে নেতাকর্মীদের মধ্যে কোনো দ্বিমত নেই। তবে সাধারণ সম্পাদক কে হচ্ছে তা নিয়ে নেতাকর্মীদের মধ্যে সবচেয়ে বেশি আগ্রহ। সাধারণ সম্পাদক পদটি এবার সবচেয়ে বড় চমক হিসেবে রেখেছেন শেখ হাসিনা। বিষয়টি নিয়ে সম্মেলনে নিয়ে নেতাকর্মীদের আগ্রহ বাড়িয়ে দিয়েছে শতগুণ।

সাধারণ সম্পাদক পদের জন্য এবার আলোচনায় আছেন বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, কেন্দ্রীয় সদস্য আজমত উল্লাহ খান। 

এএইচএস/টিএফ

আরও পড়ুন