• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০১৯, ০৪:২১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২০, ২০১৯, ০৪:২১ পিএম

আ.লীগের সম্মেলনে যোগ দেয়নি বিএনপি

আ.লীগের সম্মেলনে যোগ দেয়নি বিএনপি

আওয়ামী লীগের ২১তম সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অপর সিনিয়র তিন নেতাকে আমন্ত্রণ জানানো হলেও তারা যোগ দেননি। গতকাল বৃহস্পতিবার সকালের দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ক্ষমতাসীন দলটির পক্ষ থেকে বিএনপি নেতাদের এ আমন্ত্রণপত্র পৌঁছে দেয়া হয়। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য জিয়া উদ্দিন আহমেদ ভূঁইয়াসহ তিনজনের একটি প্রতিনিধি দল বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আমন্ত্রণপত্র পৌঁছে দেন। 

আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও মির্জা আব্বাসের নামে আমন্ত্রণপত্র দেয়া হয়।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ বিষয়ে দৈনিক জাগরণকে জানান, আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে বৃহস্পতিবার সকালের দিকে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বিএনপি নেতাদের নামে আমন্ত্রণপত্র পৌঁছে দেন। দলের পক্ষ থেকে আওয়ামী লীগের সম্মেলনের আমন্ত্রণপত্র গ্রহণ করেন বিএনপির সহ তথ্য গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু। তবে, ক্ষমতাসীন দলের ওই সম্মেলনে বিএনপির কোনো নেতা বা প্রতিনিধি দল শুভেচ্ছা জানাতে যাবেন কি না তা এখন পর্যন্ত আমি অবগত নই। এ বিষয়ে জানতে পারলে গণমাধ্যমকে জানানো হবে।

এদিকে, আওয়ামী লীগের কাউন্সিলে যাওয়ার বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমি এইমাত্র জানতে পেরেছি, আমার নামে একটি আমন্ত্রণপত্র আমাদের চেয়ারপারসনের কার্যালয়ে পৌঁছে দিয়ে গেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। কিন্তু সেটি এখনও আমার হাতে এসে পৌঁছায়নি। সুতরাং এই মুহূর্তে এটি নিয়ে কোনো মন্তব্য করতে পারছি না।

শায়রুল কবির খান জানান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকার বাইরে ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদদু আহমদ দেশের বাইরে রয়েছেন। 

টিএস/ এফসি

আরও পড়ুন